Sylhet View 24 PRINT

ঈদে পর্যটক বরণে প্রস্তুত ফেঞ্চুগঞ্জের হাকালুকি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৩ ২২:১৫:৩৪

ফরিদ উদ্দিন, ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশের বৃহত্তম হাওর হাকালুকি। প্রকৃতি তার অপার সৌন্দর্য নিয়ে সাজিয়ে রেখেছে এ হাওর। আর ভ্রমনপ্রেমী মানুষের নানা উদ্যোগে অপরূপ হয়ে উঠেছে ফেঞ্চুগঞ্জ হাকালুকি এলাকা। ধীরে ধীরে পর্যটন এলাকা হিসাবে পরিচিত লাভ করছে হাকালুকি হাওর।

হাকালুকি হাওরে  প্রতিদিন অসংখ্য পর্যটক ভিড় করেন এই এলাকায়। ঈদকে সামনে রেখে  ঈদ উল ফিতরের ছুটিতে পর্যটকদের আনন্দ দিতে প্রস্তুত এ পর্যটন এলাকা। হাকালুকি হাওরককে পর্যটন এলাকায় রূপান্তরিত করার অন্যতম ব্যক্তি মুজিবুর রব চৌধুরী জানান, ঈদে যাতে পর্যটকরা হাওর বিলাস করতে পারে সেজন্য সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। তার নিজস্ব প্রমোদতরী হাওর বিলাস সহ বিলাসী সকল নৌযান কে নতুন করে রঙ্গীন করে তুলা হয়েছে।

তিনি জানান, নিরাপত্তার জন্য সকল নৌযানের নিরাপত্তা চেকিং শেষ করে বাড়ানো হয়েছে উদ্ধারকারী জনবল,লাইফ জ্যাকেট, সাপোর্ট বোট। যেকোন দুর্ঘটনা মুকাবিলায় প্রস্তুত আছে উদ্ধারকারী জাহাজ ও প্রশিক্ষিত সাতারু।

যদিও এখানে কখনোই অপ্রীতিকর কিছু শুনা যায় নি তার পরও বিশাল হাকালুকি হাওরে ভ্রমন পিপাসুরা যাতে নির্বিঘ্নে নির্মল আনন্দ করতে পারেন সেজন্য আছেন স্থানীয় সেচ্ছাসেবক ছাত্র ও যুব সমাজ। তারা স্বেচ্ছাসেবায় পর্যটকদের নানা ভাবে সাহায্য করেন গাইড হিসাবে কাজ করেন।

এবার ঈদের আনন্দ বাড়িয়ে দিতে প্রস্তুতি নেওয়া হাকালুকি জিরো পয়েন্টে আধুনিক ঘাটলা ও বেদি নির্মান করায় এর আকর্ষণ বেড়েছে পর্যটকদের কাছে।

হাকালুকি হাওর ঈদ আনন্দে যা থাকছে-
পরিবার বা বন্ধুবান্ধব নিয়ে হাওরে ঘুরার জন্য আছে শীতাতপ নিয়ন্ত্রীত দ্বিতল নৌযান হাওর বিলাস-১। এতে আছে থাকা খাওয়ার ব্যবস্থা। আছে অন্যান্য হাওর বিলাস নামের ভ্রমন যান।রোমাঞ্চকর পর্যটকদের জন্য আছে দ্রুতগামী স্পিড বোট, স্কেডিং বোট, জেটস্কি ইত্যাদি। লাইফ জ্যাকেট পরে উত্তাল হাওরে দাপিয়ে বেড়ান। সাপোর্ট বোট নিয়ে আপনার আশপাশে থাকবে আপদ মোকাবিলায় প্রশিক্ষিত লোকজন। রাতে দেখবেন হাকালুকির অন্য রূপ। থৈথৈ পানিতে চাদের আলো যেন রুপার চাদর বিছায় হাকালুকির বুকে। এসব রাত যাপনের আয়োজনের ইচ্ছা থাকলে হাওর বিলাস বুকিং দিয়ে নিতে পারেন। জাহাজ ডেকে করতে পারেন গান বাজনা সহ বিলাস আয়োজন।রাতে ঘুরে বেড়ান রুপালী হাকালুকিতে। ভাগ্য ভাল থাকলে দেখা পাবেন বিশাল আকারের নানা জাতের দেশিও মাছের লাফঝাপ ঝাপাঝাপি।

এদিকে পর্যটকদের সার্বিক নিরাপত্তার ব্যাপারে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা সিলেটভিউকে জানান, এ ব্যাপারে সকল ব্যবস্থা নিতে ফেঞ্চুগঞ্জ থানা অফিসার ইনচার্জকে চিঠি দেওয়া হয়েছে। তিনি ব্যবস্থা গ্রহন করবেন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জুন ২০১৮/এফইউ/এমকে-এম


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.