Sylhet View 24 PRINT

দেশের বিচার ব্যবস্থা এখন প্রশ্নবিদ্ধ: তাহসিনা রুশদী লুনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৩ ২২:১৯:৫৭

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র উপদেষ্ঠা ও সিলেট-২ আসনে ২০ দলীয় জোটের মনোনয়ন প্রত্যাশী নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলী’র সহধর্মীনী তাহসিনা রুশদী লুনা বলেছেন, মানষিকভাবে আঘাত করার জন্য বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’কে গ্রেপ্তারের নামে বন্দি করে নির্জন ও পরিত্যক্ত ভবনে আটকে রেখেছে সরকার। সরকারের বিরুদ্ধে কেউ কোন কথা বললে হয় তাকে গুম, না হয় খুন করা হচ্ছে। মাদক নিয়ন্ত্রনের নামে বিএনপির নেতাকর্মীদেরকে ক্রসফায়ারের নামে হত্যা করছে সরকার। আর মাদকের মূলহোতাদেরকে বিদেশে পালিয়ে যেতে সহযোগীতা করছে। কিন্তু কেউই পাচ্ছেন না সঠিক বিচার। ফলে দেশের বিচার ব্যবস্থা এখন প্রশ্নবিদ্ধ। গণতন্ত্রকে আজ অবরুদ্ধ করে রেখেছে সরকার। তাই আসন্ন নির্বাচনে ধানের শীর্ষে ভোট দিয়ে সারা দেশে বিএনপির প্রার্থীদেরকে বিজয়ী করে বিএনপির নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতায় আনতে হবে।

তিনি আরও বলেন, আবার এ সরকার ক্ষমতায় আসলে বিএনপির নেতাকর্মীদের কেউই ঘর থেকে বের হতে পারবেন না। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঈদের পরে যে আন্দোলনের ঘোষণা দেবেন, সেই আন্দোলনে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ ঘরে বসেই যদি মামলার আসামি হতে হয়, তাহলে আন্দোলন করেই আসামি হোন। আওয়ামী লীগ নির্বাচনে ভোট পাওয়ার জন্য কৌশলে সরকারি কর্মকর্তাদের বেতন বৃদ্ধি করছে। অথচ বাজেটে নিত্যাপ্রয়োজনীয় দ্রব্যের দাম একাধিকবার বৃদ্ধি করে দরিদ্র মানুষদেরকে কষ্ঠের মধ্যে রাখছে। সুষ্ঠ নির্বাচন হলে আওয়ামী লীগ তাদের কর্মের ফল পাবে।

তিনি বুধবার বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ‘খালেদা জিয়ার মুক্তি ও ইলিয়াস আলীর সন্ধান দাবি’তে আয়োজিত ‘ইফতার মাহফিল ও আলোচনা সভা’য় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ শাকিল আহমদ ও আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক জামাল আহমদ।
 
উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লিলু মিয়া ও যুগ্ম সম্পাদক বশির আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, যুগ্ম সম্পাদক ময়নুল হক, জেলা বিএনপির সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ নূর উদ্দিন, যুক্তরাজ্য বিএনপি নেতা মিছবাহ উদ্দিন, উপজেলা জামায়াতের নায়েবে আমীর মাস্টার ইমাদ উদ্দিন, উপজেলা জমিয়তের প্রচার সম্পাদক হাসান-বিন ফাহিম।

বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক প্রভাষক মোনায়েম খান, উপজেলা শ্রমিক দলের যুগ্ম আহবায়ক আনছার আলী, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক সুরমান খান, শামীমুর রহমান রাসেল, উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক কাওছার খান, উপজেলা ছাত্রদলের আহবায়ক মতিউর রহমান সুমন, সদস্য শাহ আমির আলী, মোঃ শাহজাহান, বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক শাহ টিপু, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম জুনেদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেগম স্বপ্না শাহীন, জেলা দক্ষিণ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ফখরুল ইসলাম খান, উপজেলা বিএনপির সহ সভাপতি ডাক্তার মাহবুব আলী জহির, যুগ্ম সম্পাদক ইসমাইল খান, প্রচার সম্পাদক ফারুক আহমদ, উপজেলা জামায়াতের সেক্রেটারী মতিউর রহমান, বিএনপি নেতা মাওলানা আবুল বশর, জাহিদ হোসেন বজলু, আলতাবুর রহমান, আয়াজ মিয়া, ফরিদ মিয়া, ইউপি সদস্য ইরন মিয়া, শাহিন তালুকদার, উপজেলা শ্রমিক দলের আহবায়ক মনির মিয়া, উপজেলা মহিলা দলের সদস্য নাজমা বেগম, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মুসলিম আলী, আবেদুর রহমান আসকির, আবদুল লতিফ, উপজেলা সেচ্ছাসেবক দলের সদস্য সচিব ফখরুল ইসলাম, যুগ্ম আহবায়ক নুরুজ্জামান, জেলা ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক শেখ ডালিম আহমদ, সুহেল মিয়া,  ছাত্রদলের সদস্য জিল্লুর রহমান জিলু, নাজিম উদ্দিন, আবুল খয়ের, হামিদ শিকদার, আবদুল মুমিন, আলী আহমদ, ওয়াসিম আহমদ, সাইফ আহমদ, ছালিক মিয়া, আলম খান, রিপন মিয়া, সুনু মিয়া, শাহেল শাহ, এনাম, জাকির হোসেন বাবলিন, দুলাল মিয়া, আজিজুল ইসলাম, আবদুল কাইয়ুম, শিমুল আহমদ, জসিম উদ্দিন প্রমুখ’সহ দলের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জুন ২০১৮/পিবিও/এমকে-এম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.