আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেটে ঈদ উৎসবে নির্বাচনী আমেজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৮ ০০:১৮:০৬

নিজস্ব প্রতিবেদক :: দরজায় কড়া নাড়ছে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। ইতিমধ্যে নির্বাচন কমিশন ৩০ জুলাই সিটি নির্বাচনের দিন নির্ধারণ করে দিয়েছে। আর তাই দেড় মাসেরও কম সময় হাতে নিয়ে নড়েচড়ে বসেছেন সিলেটের সম্ভাব্য মেয়র কিংবা কাউন্সিলর প্রার্থীরা। তাদের সেই সুযোগে যেনো একধাপ বাড়তি সুবিধা নিয়ে এসেছে পবিত্র ঈদ-উল-ফিতর।

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণায় ব্যস্ত সবাই। ঈদুল ফিতরের শুভেচ্ছা যুক্ত ব্যানার, ফেস্টুন অার তোরণে ছেয়ে গেছে নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলো। রমজানজুড়েই ছিল ইফতারকেন্দ্রিক কর্মসূচি। আর ঈদ উপলক্ষে প্রার্থীরা নিজ এলাকার ভোটারদের ঈদ শুভেচ্ছা জানিয়ে ব্যানার-ফেস্টুন লাগিয়েছেন। তাদের কর্মী-সমর্থকেরাও নেতার পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানিয়ে লাগিয়েছেন অসংখ্য ব্যানার। নিজেদের অবস্থান জানান দিতে গণসংযোগ বাড়াচ্ছেন। অসহায় কিংবা গরীবদের পাশে দাড়ানোর পাশাপাশি নিয়মিত খোজখবর রাখছেন নিজ দলের কর্মী কিংবা সমর্থকদের।

ঈদের দিনে নামাজের পর থেকে শুরু করে এখন পর্যন্ত সম্ভাব্য প্রার্থীদের বাসভবনে সাধারণ মানুষ ও দলীয় কর্মীদের ভিড় লেগেই আছে। আলিঙ্গন, শুভেচ্ছা বিনিময় এবং আপ্যায়নের পাশাপাশি প্রায় প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে প্রার্থীরা সমবেত মুসল্লিদের কাছে দোয়া চাচ্ছেন। কর্মী সমর্থকদের নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করছেন। করছেন নির্বাচন সংক্রান্ত শলাপরামর্শও।

পুরনো জনপ্রতিনিধিদের পাশাপাশি এবারের নির্বাচনে দেখা যাচ্ছে বেশ কিছু নতুন মুখ। বয়সে তরুণ অনেক নতুন প্রতিনিধি শোনাচ্ছেন আশার বাণী। ঈদে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি প্রতিশ্রুতির মাধ্যমে জানিয়ে দিচ্ছেন নিজের প্রার্থীতার বিষয়।

ঈদ উপলক্ষে অসহায়দের সাহায্যার্থে হাত বাড়িয়ে, ফুটবল জ্বরে আক্রান্ত ফুটবলপ্রেমীদের সমর্থনের মাধ্যমে কিংবা ভোটারদের ঈদ শুভেচ্ছা জানিয়ে ব্যানার-ফেস্টুন লাগিয়ে যেভাবেই হোক সেভাবেই ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা। সব মিলিয়ে সিলেটে এবারের ঈদ উৎসবে বিশ্বকাপ উন্মাদনার পাশাপাশি যেনো যোগ হয়েছে নির্বাচনী আমেজ।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুন ২০১৮/এমকে-এম

শেয়ার করুন

আপনার মতামত দিন