আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারে বন্যায় ৪০ হাজার পরিবারের ২লক্ষ মানুষ ক্ষতিগ্রস্থ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৮ ০০:৪০:৫০

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার ৪টি উপজেলার ৩০টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৪০ হাজার পরিবারের প্রায় ২লক্ষ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

রবিবার বিকেলে মৌলভীবাজার সার্কিট হাউজে সাংবাদিকদের এই তথ্য জানান জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম।
তিনি জানান, চলমান বন্যায় মৌলভীবাজারের কুলাউড়া, কমলগঞ্জ, রাজনগর ও সদর উপজেলার ১ লক্ষ ৯৩ হাজার ২৪০জন মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে। বন্যায় এপর্যন্ত ৭জনের মৃত্যু হয়েছে। আশ্রয়কেন্দ্র রয়েছে ৫০টি। এর মধ্যে মৌলভীবাজার জেলা শহরে ৬টি আশ্রয়কেন্দ্র রয়েছে। ৯,৭০০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। মজুত আছে ১ লক্ষ ৩৭ হাজার মেট্রিক টন চাল। পাশাপাশি শুকনো খাবারও বিতরণ করা হচ্ছে।

তিনি আরোও জানান, এপর্যন্ত মনু ও ধলাই নদীর ২৫টি স্থানে ভাঙন হয়েছে। অনেক জায়গায় আউশ ধানের বীজতলা ক্ষতিগ্রস্থ হয়েছে। উদ্ধার ও ত্রাণ ব্যবস্থাপনার জন্য সেনা বাহিনীর কয়েকটি দল স্পিড বোট, লাইফ জ্যাকেট নিয়ে কাজ করছে। ৭৪টি ম্যাডিকেল টিম কাজ করছে।

জেলা প্রশাসক বলেন, বর্তমানে শহর বিপদজনক অবস্থানে রয়েছে। আইন শৃংখলা পরিস্থিতির আনতির জন্য পুলিশ, বিজিবি কাজ করছে। এবং মনু ও ধলাই নদীর পানি কমে বর্তমানে বিপদসীমার ১৩৫ সেমি উপর দিয়ে প্রভাহিত হচ্ছে। সোমবার দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মৌলভীবাজার আসবেন।

সিলেটভিউ২৪ডটকম/১৮ জুন ২০১৮/ওফানা/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন