আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ওসমানীনগরে বন্যাক্রান্তদের দেখতে ১ ছাতার নিচে ২ দলের নেতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৯ ০০:৪০:৫৩

ওসমানীনগর প্রতিনিধি :: কুশিয়ারা ডাইক ভেঙ্গে সিলেটের বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। শনিবার রাতে ওসমানীনগরের লামাতাজপুর ডাইক ভেঙ্গে উপজেলার প্রায় ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। আর রবিবার সকালে বালাগঞ্জ উজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের রাধাকোনা গ্রামের ডাইক ভেঙ্গে বালাগঞ্জের প্রায় ২০টি গ্রাম প্লাবিত হয়। বন্যার পানি বাড়তে থাকায় দূর্ভোগ পোহাতে হচ্ছে বন্যা আক্রান্তদের। বন্যাক্রান্তদের খোঁজখবর নিতে ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে সেখানে যান সরকারদলীয় নেতারা ও স্থানীয় সংসদ সদস্য।

সোমবার (১৮ জুন) বিকালে একই ছাতার নিচে কুশিয়ারার ডাইকের ভাঙ্গন পরিদর্শনে যান আওয়ামী লীগ ও জাতীয় পার্টির দুই নেতা। সিলেট-২ আসনের জাতীয় পার্টির সংসদ ইয়াহই্য়া চৌধুরী ও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আনোয়ারুজ্জামান চৌধুরী একই ছাতার নিচে থেকে বন্যা আক্রান্ত ও ও কুশিয়ারার ভাঙ্গনকৃত বিভিন্ন ডাইক পরিদর্শন করেন।

এসময় উপজেলার পানিবন্দী মানুষের জরুরি সাহায্যের জন্য উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করেন দুই নেতা। এসময় তাদের সাথে ছিলেন- ওসমানী নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান, ওসি সহিদ উল্যা, উপজেলা জাতীয় পার্টি সভাপতি সুফি মাহমুদ, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবির আহমদ, আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আব্দাল মিয়া, জেলা যুবলীগ সভাপতি শামিম আহমদ, সাদিপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রব, পূর্ব পৈলনপুর ইউপি চেয়ারম্যান আব্দুলমতিন সহ জাতীয় পার্টি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
 
এর আগে রবিবার (১৭ জুন) দিনভর সিলেটের ওসমানীনগর উপজেলায় কুশিয়ারা ডাইকের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। রবিবার বিকাল ওসমানীনগরের সাদীপুর ইউনিয়নের লামা তাজপুর এলাকার ভাঙ্গন কবলিত একাধিক স্থান পরিদর্শন করেন ও পানিবন্দী মানুষের খোঁজ খবর নেন। বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তিনি দ্রুত ভাঙ্গন কবলিত স্থান সংস্কার করার জন্য পানি উন্নয়ন বোর্ড সিলেটের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলেন। এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়াত মুহম্মদ শাহে-দুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ড সিলেটের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি আতাউর রহমান, উপজেলা আ’লীগ নেতা মোস্তফা কামাল, সাদীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইসকন্দর আলী, সাধারণ সম্পাদক শাহ ইসমাইল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পাল প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৮/আরপি/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন