Sylhet View 24 PRINT

মহানগর আ.লীগের সভায় ক্ষোভ ঝাড়লেন আজাদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৯ ০১:৪৬:৫৬

নিজস্ব প্রতিবেদক :: আগামী ৩০ জুলাই সিলেট সিটি নির্বাচন ইস্যুতে মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভা সোমবার অনুষ্ঠিত হয়েছে। মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

সোমবার সকাল ১১টা থেকে শুরু হওয়া আড়াইঘন্টাব্যাপী সভায় বিভিন্ন মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী নিয়ে আলোচনার পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং ওয়ার্ড কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।

সভার একপর্যায়ে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আজাদুর রহমান আজাদ। বক্তব্যে সিনিয়র নেতৃবৃন্দের প্রতি সম্মান রেখে বিভিন্ন বিষয়ে তার ক্ষোভের কথা তুলে ধরেন।

তিনি বলেন- সিটি নির্বাচনে আমরা শুধু মেয়র পদে প্রার্থী মনোনয়ন দেই, কিন্তু কাউন্সিলর পদকে আমরা গুরুত্বসহকারে দেখি না। যার ফলে সিটি কর্পোরেশন পুরোপুরি আমাদের আয়ত্বের বাইরে চলে যায়। এ নিয়ে আমি দীর্ঘদিন ধরে সিনিয়র নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করলেও সেটি আজও আলোর মুখ দেখেনি।

আজাদ বলেন- প্রায় দুই মেয়াদে আওয়ামী লীগ সরকার ক্ষমতায়। কিন্তু লজ্জার বিষয় এখনো সিলেট সিটির ২৭টি ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী নেই। এরমধ্যে উল্লেখযোগ্য ৬, ১৪ ও ১৫নং ওয়ার্ড। প্রতিটি ওয়ার্ডে যদি আমরা প্রার্থী দিতে পারি তবে আমাদের মেয়র প্রার্থীরও প্রচারণা এবং নির্বাচনী বিভিন্নকাজ অনেক সহজ হবে।

তিনি আরো বলেন- সিটি কর্পোরেশনের অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নেওয়া হয়। সেখানে যদি আওয়ামী লীগের সংখ্যাগরিষ্ঠতা থাকত তাহলে আমাদের বিভিন্ন দাবী-দাওয়া আমরা সহজেই আদায় করে নিতে পারতাম।

আজাদের এই বক্তব্যের পরে এবারের সিটি নির্বাচনে ২৭টি ওয়ার্ডে আওয়ামী লীগের প্রার্থী দেওয়ার ঘোষণা দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

পরে ওয়ার্ডগুলোতে প্রার্থী মনোনয়নের জন্য প্রত্যেক ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদককে মঙ্গলবার সকাল ১০টার মধ্যে মহানগর আওয়ামী লীগের দফতরে প্রত্যাশীদের তালিকা পাঠানোরও নির্দেশ দেয়া হয়। এছাড়া কেউ চাইলে ব্যক্তিগতভাবেও মনোনয়ন চাইতে পারবেন।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুন ২০১৮/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.