আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

মৌলভীবাজারে বন্যা দূর্গতদের সহায়তার আশ্বাস সমাজকল্যাণ মন্ত্রীর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-১৯ ১৬:২৮:২১

মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারে বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন। এ সময় দূর্যোগ মোকাবেলায় নিজ মন্ত্রণালয় থেকে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

চলমান বন্যা পরিস্থিতি যারা ঘর বাড়ি হারিয়েছে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবে সমাজকল্যাণ মন্ত্রণালয় বলে জানিয়েছেন সমাজ কল্যাণ মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
মঙ্গলবার মৌলভীবাজারে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
মেনন বলেন, ‘বন্যা দুর্গত এলাকার মানুষের মধ্যে অনেকে ঘর বাড়ি হারিয়েছে। আমি বিষয়টি জেনে স্থানীয় এমপি ও প্রশাসনের সাথে আলাপ করেছি। মন্ত্রণালয় থেকে আমরা তাদের পুনর্বাসন করার ব্যবস্থা করবো। এখানকার প্রশাসন বন্যা মোকাবেলায় সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করছে, তা প্রশংসনীয়। আমার মন্ত্রণালয় তাদের সহযোগিতা করবে।’
তিনি আরও বলেন, ‘আমি স্বপরিবার মৌলভীবাজার ঘুরতে এসে এখানকার বন্যা পরিস্থিতি দেখে ব্যথিত হয়েছি। যার জন্য আমার পার্টির নেতাকর্মীদের সাথে আলোচনা করে ত্রাণের ব্যবস্থা করেছি। স্থানীয় প্রশাসনও আমাদের ত্রাণ বিতরণে সহযোগিতা করেছে।’
মঙ্গলবার সকালে মৌলভীবাজার সদর উপজেলার সৈয়ারপুর ও খলিলপুর বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন সমাজকল্যাণ মন্ত্রী। বন্যাকবলিত এলাকা পরিদর্শণ করে মন্ত্রী পৌরসভাধীন সৈয়ারপুর এলাকায় লোকনাথ সেবা আশ্রম ও সদর উপজেলার শেরপুরে আজাদ বখত উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ত্রাণ বিতরণ করেন। নিজ দলের পক্ষে বন্যার্তদের ৭শ জনকে ত্রাণ দেন। সরকারী ত্রানও বিতরণ করেন মন্ত্রী।
এ সময় স্থানীয় সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান সহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় মন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দূর্যোগ তহবিল থেকে বন্যার্থদের সহযোগিতার আশ্বাস দেন।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ জুন ২০১৮/ ওফানা/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন