Sylhet View 24 PRINT

রাজশাহী, বরিশালের ঐক্য দেখাতে পারল না সিলেট আ.লীগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২০ ০১:৫০:০৬

নিজস্ব প্রতিবেদক :: দলীয় কর্মকান্ডে ঐক্য থাকলেও আসন্ন সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়ন নিয়ে ঐক্য দেখাতে পারেনি সিলেট আওয়ামী লীগ। সোমবার সিটি নির্বাচন ইস্যুতে সোমবার মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা থেকে মনোনয়ন প্রত্যাশী ৫ নেতার নাম কেন্দ্রে পাঠানো হয়। তারা হচ্ছেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলোয়ার, অধ্যাপক জাকির হোসেন এবং শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ। মনোনয়ন প্রত্যাশী এই ৫ নেতার মধ্য থেকেই যেকোন একজনকে মনোনয়ন দেবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

কিন্তু, আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া তিন সিটির নির্বাচনের অন্য দুটিতে একক প্রার্থীর নামই কেন্দ্রে পাঠিয়েছে স্থানীয় আওয়ামী লীগ। সেখানেও প্রার্থী একাধিক থাকলেও নিজেদের মধ্যে আলোচনা করে একজনের নামেই কেন্দ্রে পাঠিয়েছে রাজশাহী ও বরিশাল আওয়ামী লীগ। রাজশাহী থেকে পাঠানো হয়েছে সাবেক মেয়র খায়রুজ্জামান লিটনের নাম এবং বরিশাল থেকে পাঠানো হয়েচে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নাম।

সিলেটে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যের পরিচয় দিয়ে একক প্রার্থী দিতে পারেন নি। এমনকি ঐক্যের কোন চেষ্টাও করেননি তারা। সোমবারের বর্ধিত সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ সভাপতি-সাধারণ সম্পাদক বাদে বাকি মনোনয়ন প্রত্যাশীদের নাম মনোনয়ন চাওয়া থেকে সরে দাঁড়ানোর অনুরোধ করলেও একজন ছাড়া বাকিরা এতে সাড়া দেননি। ফলে ৫ জনের নামই কেন্দ্রে পাঠায় মহানগর আওয়ামী লীগ।

এদিকে, সিলেটে প্রার্থী মনোনয়ন দিতে জেলা ও মহানগর আওয়ামী লীগের ৪১ নেতাকে কেন্দ্রে ডেকেছে আওয়ামী লীগ। সেখানে তাদের সাথে আলোচনা করে সিলেটে প্রার্থী মনোনয়ন দেওয়া হবে।

আগামী ২২ জুন স্থানীয় সরকার মনোনয়ন বোডেরও সভা থেকে আনুষ্ঠানিকভাবে তিন সিটিতে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করবে আওয়ামী লীগ।

সিলেটভিউ২৪ডটকম/২০ জুন ২০১৮/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.