Sylhet View 24 PRINT

মৌলভীবাজারের বন্যা পরিস্থিতির উন্নতি, বেড়েছে দুর্ভোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২১ ১২:১৪:৫৩

মৌলভীবাজার প্রতিনিধি :: উজানে বৃষ্টিপাত না হওয়ায় মৌলভীবাজার জেলার সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। মৌলভীবাজার পৌরসভা, কুলাউড়া, কমলগঞ্জ, রাজনগর ও সদর উপজেলায় বাড়ি ঘর ও রাস্তা ঘাটের অধিকাংশ এলাকা থেকে বন্যার পানি নেমেছে। পানি নামার সাথে সাথে বন্যাকবলিত এলাকার মানুষের দুর্ভোগ বেড়েছে। স্থানে স্থানে রাস্থায় বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে।

বন্যার পানিতে নলকূপ ডুবে যাওয়ায় বিশুদ্ধ পানীয় জলের অভাব দেখা দিয়েছে। পানি থাকা অবস্থায় যে কাঁচা ঘরটি দাঁড়িয়ে ছিল, পানি নামার পর সেই ঘরগুলো ধসে পড়ছে।

মৌলভীবাজার-কুলাউড়া সড়ক ও মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়ক দিয়ে যান চলাচল শুরু হয়েছে। তবে পানির স্রোতে চাতলাপুর ইমিগ্রেশন চেকপোস্টে যাওয়ার রাস্তার একটি বড় কালভার্ট দেবে গিয়ে যোগাযোগ বন্ধ রয়েছে। এতে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি রপ্তানি বন্ধ রয়েছে।

পানিউন্নয়ন বোর্ড জানায়, মৌলভীবাজার শহরের বড়হাটের বাড়ইকোনায় মনু নদীর প্রতিরক্ষা বাঁধ মেরামতের কাজ হচ্ছে। রাজনগরের কালাইরগুলের ভাঙ্গনের পানি প্রবেশ বন্ধ করতে এ পর্যন্ত ১০ হাজার বালি ভর্তি বস্তা ফেলা হয়েছে। বৃহস্পতিবার বিকেলের মধ্যে বন্যার পানি প্রবেশ বন্ধ করা যাবে। কুশিয়ারা নদীর পানি শেরপুরের কাছে এখনও বিপদ সীমার ২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/২১ জুন ২০১৮/ওএফ-এন/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.