আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

কমলগঞ্জের লাউয়াছড়ায় বৃক্ষরোপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২২ ২১:২৯:২১

কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের বনের প্রকৃতি, জীব বৈচিত্র ও পরিবেশের ভারসাম্য রক্ষায় সাইক্লিষ্টস অব শ্রীমঙ্গলের আয়োজনে দেশীয় ফলজ ও বনজ গাছ রোপন করা হয়েছে। শুক্রবার (২২ জুন) দুপুরে বন বিশ্রামাগার সংলগ্ন স্থানে এ বৃক্ষ রোপন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, সাইক্লিষ্টস অব শ্রীমঙ্গলের উপদেষ্ঠা ডা: বিনেন্দু ভৌমিক, সাইক্লিষ্টস অব শ্রীমঙ্গলের সমন্বয়কারী অলক দাস, সদস্য খোকন তৌনুজাম, লাউয়াছড়া বনবিট কর্মকর্তা মো: আনোয়ার হোসেন, ইকো ট্যুর গাইড রাসেল আলম, কানন বৈদ্য, লাউয়াছড়া গ্রাম সংরক্ষণ দলেল সাধারণ সম্পাদক সাজু মারছিয়াং ও সাইক্লিষ্টস অব শ্রীমঙ্গলের সদস্যবৃন্দ। আর এ কাজের সহযোগিতায় ছিলেন বন্যপ্রাণী সহব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গল।

সাইক্লিষ্টস অব শ্রীমঙ্গলের উপদেষ্ঠা ডা: বিনেন্দু ভৌমিক বলেন, নানা কারণে এ জাতীয় উদ্যানের গাছ গাছালি কমে যাওয়ার ফলে বনের প্রকৃতি, জীব বৈচিত্র ও পরিবেশ মারত্মক হুমকির মাঝে পড়ছে। এ ভাবনায় দেশীয় ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়। তিনি মনে করেন, উৎসাহিত হয়ে অন্য ব্যক্তি বা সংগঠন এভাবে জাতীয় উদ্যানে গাছের চারা রোপন করতে পারে।

বন্যপ্রাণী সহব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ-এর সহকারী বন সংরক্ষক  মো: আনিসুর রহমান সাইক্লিষ্টস অব শ্রীমঙ্গলের আয়োজনে বৃক্ষ রোপনের সত্যতা নিশ্চিত করে বলেন, এটি একটি সামাজিক দায়বদ্ধতার অংশ।

সিলেটভিউ২৪ডটকম/২২ জুন ২০১৮/জেএ/এমকে-এম


@

শেয়ার করুন

আপনার মতামত দিন