আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, গুলি: আটক ২০

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২৩ ১৬:০৮:৩৩

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের কাজীরবাজারে পুলিশের বাধার মুখে জেলা ও মহানগর ছাত্রদলের বিক্ষোভ মিছিল কর্মসূচি পন্ড হয়ে গেছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে প্রায় ঘন্টাব্যাপী ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশকে লক্ষ্য করে ছাত্রদল নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে। পরে কাজিরবাজার ও আশপাশের এলাকা থেকে অন্তত ২০ জন ছাত্রদল নেতাকর্মীকে আটক করা হয়।

শনিবার বিকেল ৩টার দিকে ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ এসে বাধা দেয়।

বিভিন্ন সূত্রে জানা গেছে, কারান্তরিণ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মিরা বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের জন্য কাজিরবাজার এলাকায় জড়ো হয়েছিলেন।

এসময় সিলেট কোতোয়ালি থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাইক কেড়ে নেয় এবং অন্তত ২০ জন নেতাকর্মীকে আটক করে।

এতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। তারা হামলার চেষ্টা করলে পুলিশ গুলি ছুঁড়ে।

অন্যদিকে একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, পুলিশ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরের বাসার ভিতর থেকেও কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আটক করেছে।

আটককৃতদের মধ্যে রয়েছেন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক চৌধুরী মোহাম্মদ সুহেল, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আফসর খান, সাবেক ছাত্রদল নেতা আনোয়ার হোসেন মানিক, রাহিয়ান চৌধুরী রাহি, ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রদল নেতা তপু আহমদ খান। অন্যদের নাম ঠিকানা জানা যায়নি।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ডিউটি অফিসার এসআই আনোয়ারা বেগম ও এসআই অনুপ কুমার চৌধুরী।

এ ব্যাপারে বিস্তারিত জানতে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেনের মোবাইল ফোনে কয়েকবার কল দেয়া হলেও তার ফোন রিসিভ হয়নি।

সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন সিলেটভিউকে বলেন, আমাদের নেত্রীর মুক্তির দাবিতে আমরা মিছিলের ডাক দিয়েছিলাম। বিভিন্ন জায়গা থেকে নেতাকর্মীরা মিছিল করতে জড়ো হয়েছিলেন। কাজিরবাজার এলাকায় নেতাকর্মীদের সবচেয়ে বড় জমায়েত ছিল। সেখানে পুলিশ আমাদের বাধা দেয়। একপর্যায়ে তারা আমাদের লক্ষ্য করে শতাধিক গুলি ও টিয়ারশেল ছুড়ে। আমাদের নেতাকর্মীদেরও আটক করে তারা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল ওয়াহাব বলেন, পুলিশ ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ছাত্রদলের ১২-১৩ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জুন ২০১৮/আইএ/এসএ/এক/এমকেএম/এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন