আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

গোলাপগঞ্জে প্রতিপক্ষের জুলুম-নির্যাতনের শিকার সনৎ চক্রবর্তী

সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৬-২৩ ১৭:০৬:৪০

সিলেট :: যুক্তরাজ্য প্রবাসী ঘনিষ্ট বন্ধুর আমমোক্তার হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিপক্ষের রোষানলে পড়ে চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন একজন নিরীহ সংখ্যালঘু ব্যক্তি সনৎ চক্রবর্তী।

নগরীর খুলিয়াপাড়ার বাসিন্দা সনৎ চক্রবর্তী গোলাপগঞ্জ উপজেলার দত্তরাইল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মোঃ জামাল উদ্দিনের আমমোক্তার হিসেবে দীর্ঘদিন ধরে তার জমি জমা দেখাশোনা ও মামলা মোকদ্দমা পরিচালনা করে আসছিলেন। এসব কার্যক্রমই এখন তার জীবনের কাল হয়ে দাঁড়িয়েছে।

গোলাপগঞ্জের কানিশাইলের মুহিব উদ্দিনের ছেলে সফিক উদ্দিনের প্ররোচনায় একটি কুচক্রী ভূমি খেকো মহল তার উপর অমানবিক জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। শুধু তাই নয় মিথ্যা মামলায় জড়িত তাকে ও জামাল উদ্দিনের লোকজনকে মারাত্মক হয়রানী করে যাচ্ছে। জাল দলিল তৈরি করে জমি জমা আত্মসাতের অপচেষ্টায় লিপ্ত রয়েছে তারা।

জীবনের নিরাপত্তা চেয়ে কতোয়ালী মডেল থানায় দুটি সাধারণ ডায়রী করেন  সনৎ চক্রবর্তী (জিডি নং- ১০৬৮, তাং- ১৭/০৫/১৬ এবং জিডি নং- ৯২, তাং ০২/০৬/২০১৮)। যে কারনে সনৎ চক্রবর্তীর মামলার আসামী রেহান বাদী হয়ে সিলেটের সিনিয়র জুডিশিয়াল প্রথম আদালতে তাকে ও জামাল উদ্দিনকে জড়িয়ে কাল্পনিক মামলা দায়ের করে। মামলা নং সিআর ১৯৩/১৮। অপর আসামী আব্দুল মুহিত মুজিব অপর একটি সাজানো মামলা দায়ের করে নং-৫৩। অথচ এরা দুজনই সনৎ চক্রবর্তীর দুটি মামলার আসামী মামলা নং- জিআর ১৮৪/১৭ ও সিআর ১৯/১৮)

শনিবার ২৩জুন দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন সনৎ চক্রবর্তী।  

তিনি লিখিত বক্তব্যে আরোও বলেন, স্থানীয়ভাবে বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে স্থানীয় শালিসান ও মুরব্বিয়ানরা বার বার উদ্যোগ নিলেও আইন অমান্যকারী ব্যক্তি উক্ত সফিক উদ্দিন তাতে সাড়া দেননি। জামাল উদ্দিন মুরব্বীয়ানদের কথামতো কাগজপত্র  নিয়ে হাজির হলেও সফিক উদ্দিন কখনই মুরব্বীয়ানদের ডাকে শালিস বৈঠকে উপস্থিত হননি।

তিনি বলেন, ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাত আনুমানিক সোয়া আটটায় সনৎ চক্রবর্তী ঢাকা দক্ষিণ ইউনিয়ন অফিস রোড দিয়ে প্রবাসী জামাল উদ্দিনের মার্কেটের মাসিক ভাড়া আদায় শেষে ঢাকা দক্ষিণের পশু হাসপাতালের সামনে আসামাত্র জামাল উদ্দিনের প্রতিপক্ষ শফিক উদ্দিনের প্ররোচনায় সন্ত্রাসীরা তার উপর অতর্কিত হামলা চালায়। তারা তার মাথায় ধারালো অস্ত্র দ্বারা আঘাত করে। এসময় তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পড়ে যাবার সঙ্গে সঙ্গে নজরুল ইসলাম (ধনাই), আব্দুল মুহিত (মুজিব), জাহান আহমদ সহ আরও সন্ত্রাসীরা তার মুখে রুমাল গুজে দেয়। পরবর্তীতে চলতি বছরের ২২ ফেব্রুয়ারীতে সনৎ চক্রবর্তী প্রবাসী মোঃ জামাল উদ্দিনের আমমোক্তার হিসেবে মাননীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালত, সিলেটে দলিল জালিয়াতির একটি মামলা সফিক গংদের বিরুদ্ধে দায়ের করি (যার নং- গোলাপগঞ্জ সি. আর. ১৯/২০১৮ইং)। উক্ত মামলার ০৮জন আসামীর বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

তিনি আরোও বলেন, পরবর্তীতে ০৪জন আসামী আব্দুল মুহিত মুজিব, জাহান আহমদ, ছতিব, রেহান আহমদ আদালতে আত্মসমপর্ন করলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। বাকী ০৪জন আসামী শফিক উদ্দিন, মোস্তাব উদ্দিন, মোঃ মুসলিম বশির মিয়া প্রকাশ্যে ঘুরে বেড়ালে তাদের গ্রেফতার করা হচ্ছে না। সনৎ চক্রবর্তী এব্যাপারে প্রশাসন সহ সরকারের উর্ধ্বতন মহলের সহযোগিতা কামনা করেছেন।


সিলেটভিউ২৪ডটকম/২৩ জুন ২০১৮/এসজেপিকে/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন