Sylhet View 24 PRINT

সিলেট নগরী ছেয়ে গেছে নৌকা ও ধানের শীষ প্রতীকে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১২ ০০:১০:০১

ইমরান আহমদ :: প্রথমবারের মতো দলীয় প্রতীকে হতে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। দলীয় প্রতীকের সিসিক নির্বাচন হওয়ায় সিলেটের মেয়র প্রার্থী ভোটারদের মধ্যে নতুন উদ্দীপনা দেখা গেছে। তাই বিশেষ করে বড় দু’রাজনৈতিক দলের মেয়রপ্রার্থীদের মাঝেও শুরু হয়েছে নতুন উদ্দীপনা। নির্বাচনে বিজয়ী হতে নিজ নিজ প্রতীককে বড় করে দেখাতে চলছে প্রচার-প্রচারণা।

মঙ্গলবার প্রতীক পেয়েই নেতাকর্মীদের নিয়ে গণসংযোগে নেমেছেন ১৪ দলের মেয়রপ্রার্থী মহানগর আওয়ামী লীগ সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান এবং বিএনপির প্রার্থী সদ্য সাবেক মেয়র সিলেট মহানগর বিএনপি’র সাবেক সভাপতি আরিফুল হক চৌধুরী। বসে নেই অন্য মেয়র প্রার্থী এবং কাউন্সিলর প্রার্থীরা। প্রতীক পেয়ে আনুষ্টানিকভাবে নির্বাচনী কার্যালয় উদ্বোধন এবং গণসংযোগে নেমেছেন সকল প্রার্থী এবং তাদের সমর্থকেরা। সমর্থকদের হাতে হাতে রয়েছে তাদের পছন্দের প্রার্থীর নির্বাচনী প্রচারণার লিফলেট। লিফলেটগুলো সমর্থকেরা সাধারণ ভোটারদের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন।

এবারই প্রথম সিটি নির্বাচনে দলীয় প্রতীক হাতে পেয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। নৌকাকে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক হিসেবেই দেখছেন তিনি। সিলেটে আওয়ামী লীগের ঘরের কোনো কোন্দল না থাকায় দলীয় প্রতীক নিয়ে অনেকটা সাচ্ছন্দে আছেন কামরান।

অপরদিকে, বিএনপি’র মেয়র প্রার্থী সদ্য বিদায়ী মেয়র আরিফুল হক’র হাতে দলীয় প্রতীক ধানের শীষ। দলীয় প্রতীক ধানের শীষ পেয়ে আরিফের জন্য বর্তমান নির্বাচনের হিসাব মিলনো খুব সহজ ছিল। কিন্তু দলের বিদ্রোহী প্রার্থী ছাড়াও মাঠে প্রচারনায় ব্যাস্থ সময় পার করছেন জোটের প্রার্থী এতে সমস্যয় আছেন নির্বাচনী মাঠ গুছানো নিয়ে আরিফ। তাই দলীয় প্রতীক পেয়েও স্বস্তিতে নেই আরিফ। আরিফের বিশ্বাস ধানের শীষই গণতন্ত্র ও উন্নয়নের প্রতীক। তাই ভোট ডাকাতির জবাব এবার ব্যালটেই দেবেন সিলেটের ভোটারা।

সিসিকের এবারের নির্বাচন পূর্বের যেকোন নির্বাচনের চেয়ে একটু বেশীই গুরুত্বপূর্ণ। কেননা এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে সিলেট সিটিতে। মঙ্গলবার থেকে প্রচারণা শুরু হয়ে আগামী ২৮ জুলাই রাত ১২টায় শেষ হবে। প্রচার-প্রচারণা শেষে ৩০ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

২০১৩ সালে অনুষ্ঠিত সিলেট সিটি নির্বাচনে আরিফুল হক (টেলিভিশন প্রতীক) বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের বদরউদ্দিন আহমদ কামরান (আনারস প্রতীক)।

সিলেটভিউ২৪ডটকম/১২ জুলাই ২০১৮/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.