আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ধানের শীষের পক্ষে খন্দকার মুক্তাদিরের বিরামহীন প্রচারণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৭ ০১:১৯:৫৮

মারুফ খান মুন্না :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর ধানের শীষের পক্ষে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন দলীয় চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির। বৃষ্টিতে ভিজে কিংবা রোদে পুড়ে, সকাল থেকে দুপুর,  দুপুর গড়িয়ে রাত পর্যন্ত পায়ে হেটে হেটে ভোটারদের কাছে ধানের শীষের পক্ষে প্রচারণা চালাচ্ছেন তিনি।

অনেক নাটকীয়তার পর বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী সিসিকের মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পান আরিফুল হক চৌধুরী। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী আরিফুল হককে নির্বাচনে জয়ী করতে এবং কোন্দল মিটাতে আরিফুল হকের বাসায় রুদ্ধদ্বার বৈঠকে উপস্থিত ছিলেন তিনি। এছাড়াও দলীয় বিভিন্ন মতবিনিময় সভায়ও উপস্থিত থেকে দিক নির্দেশনা দিচ্ছেন তিনি।

এ মাসের ১০ তারিখে সিসিক নির্বাচনের দলীয় প্রতীক নির্ধারিত হওয়ার পর কোমর বেধে মাঠে নামেন খন্দকার মুক্তাদির। দিন-রাত সিলেটের অলিগলিতে ধানের শীষকে বিজয়ী করতে ঘুরে বেড়াচ্ছেন তিনি। কখনো জিন্দাবাজার, কখনো আম্বরখানা কিংবা সুবিদবাজার, রিকাবীবাজার, টিলাগড়, নয়াসড়ক, শাহী ঈদগাহ নগরীর প্রত্যকটি এলাকা চষে বেড়াচ্ছেন তিনি।

বিভিন্ন এলাকায় গণসংযোগ কালে খন্দকার মুক্তাদির বলেন,  উন্নয়ন ও গনতন্ত্রের মুক্তির প্রতীক ধানের শীষ। ধানের শীষ হলো শান্তির প্রতীক। আমাদের প্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া জেলখানায় রয়েছেন। তাই খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে বেগবান এবং আওয়ামী দুঃশাষনের জবাব দিতে ধানের শীষকে বিজয়ী করার বিকল্প নেই।

সিলেটভিউর সাথে আলাপকালে খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, একটি কার্য্যকর রাষ্ট্র যেসব মৌলিক ও সহায়ক প্রতিষ্ঠানের সক্ষমতার উপর নিজের অস্তিত্ব, গতিশীলতা এবং ভবিষ্যত নির্মাণ করে, গত ৯ বছরে এই সরকার তার প্রত্যেকটিকে ধ্বংস করে দিয়েছে। বিচার বিভাগের কাছে মানুষ প্রতিকারের   আশা হারিয়েছে, সংসদ জনগণের প্রতিনিধিত্ব করে না, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানসমূহ ব্যক্তির এজেন্ডা বাস্তবায়নে ব্যবহ্নত হচ্ছে। রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল করে ক্ষমতাসীন পক্ষের জন্য আজীবন ক্ষমতায় থাকার প্রক্রিয়া বাস্তবায়নাধীন। এরুপ একটি জবাবদিহীতা ও বিচারহীনতার সংস্কৃতি হতে জাতিকে মুক্ত করতে  বর্তমান ক্ষমতাসীনদের সরিয়ে একটি গ্রহণযোগ্য প্রক্রিয়ায় নির্বাচিত সরকার প্রতিষ্ঠা সময়ের দাবী।জাতীয় প্রেক্ষাপটে সেই পরিবর্তনের পথে একটি প্রাথমিক অগ্রগতি সিলেট সিটি কর্পোরশেন নির্বাচনে ধানের শীষের প্রার্থীর জয়লাভ। স্থানীয়  বিবেচনায় বর্তমান দুই প্রধান মেয়র প্রার্থীর বিগত সময়ে মেয়র হিসাবে উন্নয়ন কাজের পারফরমেন্স তুলনা করলে এটি পরিষ্কার দৃশ্যমান কার মাধ্যমে নগরের উন্নয়ন হবে, নগরবাসীর স্বার্থ বেশী সংরক্ষিত হবে। আমাদের প্রিয় শহর এবং দেশের বৃহত্তর স্বার্থে আরিফুল হককে ধানের শীষে ভোট দিয়ে জয়ী করার জন্য সিলেটবাসীর কাছে আমার আকুল আবেদন।

সিলেট সিটি নির্বাচনের পর কয়েকদিনের ভেতরেই বেজে উঠবে জাতীয় নির্বাচনের দামামা। আর জাতীয় নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপির একক প্রার্থী হিসেবে খন্দকার মুক্তাদির আছেন সুবিধাজনক স্থানে। সিটি নির্বাচনে ধানের শীষের পক্ষে মুক্তাদিরের এমন বিরামহীন প্রচারণা হয়তো আগামী সংসদ নির্বাচনে তার জন্য আশীর্বাদ হতে পারে এমনটিই মনে করছেন বিএনপি দলীয় সংশ্লিষ্টরা।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুলাই ২০১৮/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন