Sylhet View 24 PRINT

ওসমানীনগরে ভাইয়ের হত্যাকারী যখন ভাইয়েরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৭ ১৪:৪৮:৫১

রনিক পাল, ওসমানীনগর প্রতিনিধি :: দীর্ঘ ২০ বছর সৌদিআরবে ছিলেন মাসুক মিয়া। বিদেশে থাকাবস্থায় পরিবারের সকল ব্যয় ভার বহন করতেন তিনি। বিদেশে থাকা অবস্থায় মাসুক মিয়াসহ পাঁচ ভাইয়ের নামে ৭৯ শতাংশ জমিও ক্রয় করা হয়।

দুই বছর আগে দেশে এসে জানতে পারেন পাঁচ ভাইয়ের নামে খরিদা সম্পত্তি অন্যান্য ভাইয়েরা বিক্রি করে দিয়েছেন। এতে মাসুক মিয়া ক্ষুব্ধ হয়ে পরিবারের খরচ করা বন্ধ করে দেন। বিদেশ না ফিরতে অভিমানে নিজের পাসপোর্টও ছিঁড়ে ফেলেন। জায়গা বিক্রি করে দেওয়ার জন্য ভাইদের বিরুদ্ধে দেওয়ানি আদালতে একটি মামলাও করেন তিনি।

মামলার রায় তার পক্ষে যাবে এবং সব সম্পদ থেকে তারা বঞ্চিত হবে এমন শঙ্কা থেকে ভাই আলফু মিয়া আপন ভাইকে হত্যার পরিকল্পনা করে। পরে অপর ভাইদের জানায়। পরিবারের সব সদস্যকে নিয়ে বসে হত্যার পরিকল্পনা আর তারা একপর্যায়ে সে পরিকল্পনা বাস্তবায়নও করে। নিজের ভাইকে খুন করে বিচার চেয়ে আবারও থানায় মামলার বাদি হন নিহতের ভাই আলফু মিয়া।

এমনি এক লোমহর্ষক ঘটনা ঘটেছে সিলেটের ওসমানীনগর উপজেলার গুপ্তপাড়া গ্রামে। শেখ মাসুক মিয়া হত্যা মামলার বাদীসহ আপন তিন ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। সম্পদের লোভে আপন ভাইকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেছে নিহত শেখ মাসুক মিয়ার আপন ভাই শেখ আলফু মিয়া, শেখ পংকি মিয়া ও শেখ তোতা মিয়া।

তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দির সূত্র ধরে নিহতের আরেক ভাই লেবু মিয়া, গুপ্তপাড়া গ্রামের ফখর উদ্দিন, ভাইয়ের স্ত্রী আনোয়ারা বেগম ও লাভলী বেগমকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার জবানবন্দি প্রদানের জন্য তাদের আদালতে পেরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৩ জুন মধ্যরাতে উপজেলার গ্রামতলা  রাস্তার  পার্শ্ববর্তী ধানী জমি থেকে শেখ মাসুক মিয়ার (৪৫) ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় নিহতের ভাই আলফু মিয়া বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি উল্যে¬খ করে একটি হত্যা মামলা করেন। ঘটনার পর থেকে মামলার বাদীসহ তার ভাইদের গতিবিধি সন্দেহের চোখে দেখছিল পুলিশ।

ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্লা বলেন, ঘটনার পর থেকেই নিহতের ভাইদের আচরণ সন্দেহজনক ছিল। পুলিশ সুপারের দিকনির্দেশনায় আমরা পুরো ঘটনা উদ্ঘাটন ও আসামিদের গ্রেফতার করতে সক্ষম হই।

এ ঘটনায় এখন পর্যন্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জুলাই ২০১৮/আরপি/এক

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.