আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কেন্দ্র দখলের শঙ্কা, ২০নং ওয়ার্ডে ইভিএম চায় বিএনপি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ০০:০২:৩৮

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২০নং ওয়ার্ডে ভোটগ্রহণে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) রাখার দাবি জানিয়েছে বিএনপি। এ ওয়ার্ডের ভোটকেন্দ্রগুলোতে ‘অনিয়ম ও কারচুপি’ এবং ‘কেন্দ্র দখল’ হতে পারে শঙ্কায় ইভিএম চায় দলটি। এজন্য সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে আবেদন জানানো হয়েছে।

বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর নির্বাচন সমন্বয় কমিটির সদস্যসচিব ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বুধবার রিটার্নিং কর্মকর্তার কাছে এই দাবি জানিয়েছেন।

বিএনপি নেতা আলী আহমদ লিখিত আবেদনে উল্লেখ করেছেন, ‘সিলেট সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ডে মেয়র ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ছাড়া এখানে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচন হবে না। ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ ওয়ার্ডে আজাদুর রহমান আজাদ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এ কারণে এই ওয়ার্ডটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ওয়ার্ডে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হলে কারচুপির আশঙ্কা থাকবে না। আমরা এই ওয়ার্ডে ভোট গ্রহণে নানা অনিয়ম ও কারচুপির আশঙ্কা করছি। লোকমুখে শোনা যাচ্ছে, আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে এই ওয়ার্ডে সবকটি কেন্দ্র দখল করে নৌকা প্রতীককে বিজয়ী করতে তারা তৎপর রয়েছে। এমতাবস্থায় এই ওয়ার্ডে সবকটি কেন্দ্রে আমরা ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের অনুরোধ জানাচ্ছি।’

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৮/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন