আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

কে এই সুজন?

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ০০:৩২:২০

নিজস্ব প্রতিবেদক :: গত মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা। সভায় কামরান ছাড়াও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ।

এই সভায় বক্তব্য রাখার সুযোগ না পেয়ে আয়োজকদের উপর ক্ষিপ্ত হন সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ সুজন। সভা শেষে দলীয় নেতৃবৃন্দ সভাস্থল ত্যাগ করার পর দলবল নিয়ে তিনি  নার্সেস এসোসিয়েশন সিওমেক শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের উপর হামলা চালান। এসময় বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে আয়োজিত সভামঞ্চও ভাংচুর করেন তারা।

এদিকে, নির্বাচনের সময় এমন ঘটনা ঘটিয়ে দল থেকে বহিষ্কার হওয়ার পাশাপাশি আলোচনায় উঠে এসেছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা মামুনুর রশীদ সুজন। বিতর্ক উঠেছে তার পারিবারিক এবং রাজনৈতিক অতীত নিয়ে।

এক অনুসন্ধানে জানা গেছে- সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক মোমিনুর রশীদ সুজনের বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। নব্বইর দশকে ছাত্রদল ক্যাডার হিসেবে পরিচিত সুজন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কাউন্সিলর আফতাব হোসেন খানের আর্শিবাদপুষ্ট হয়ে বাগিয়ে নেন স্বেচ্ছাসেবক লীগের গুরুত্বপূর্ণ পদ। দুইবার অস্ত্রসহ পুলিশের হাতে ধরা পড়ে সুজন। ১৯৯৮ সালে পুলিশের কাছে অস্ত্রসহ ধরা পড়ার পর সাজা হয়। সেই সাজায় তিন বছর জেলও খাটেন। সিলেটের সাহেববাজারেও ডাকাতি করতে গিয়ে ধরা খেয়ে কারাগারে যেতে হয় তাকে।

সিলেট নগরীর লালাদিঘীর পাড় এলাকার মরহুম তোতা মিয়ার ছেলে মোমিনুর রশীদ সুজন। এলাকায় ছিনতাই, চাঁদাবাজি আর বখাটেপনার বিভিন্ন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এত অতীতে আওয়ামী রাজনীতিতে না থাকা এবং গুরুতর অভিযোগ থাকার পরও শুধুমাত্র সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও কাউন্সিলর আফতাব হোসেন খানের ইচ্ছায়ই দলের গুরুত্বপূর্ণ পদে আসীন হয়েছেন সুজন। আর এই পদ পেয়েই আবারো বিভিন্ন অপকর্ম জোরালোভাবে চালিয়ে যাচ্ছেন তিনি।

এছাড়া সম্প্রতী একটি ঘটনা নিয়ে ওসমানী মেডিকেলের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরীর সাথেও অসৌজন্যমুলক আচরণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৮/শাদিআচৌ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন