আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

দলীয় পদ ফিরে পেলেন বদরুজ্জামান সেলিম

বহিষ্কারাদেশ প্রত্যাহার

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ১৬:১২:৪৩

জ্যেষ্ঠ প্রতিবেদক :: আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী নাগরিক কমিটি থেকে মনোনয়ন প্রদানকারী বদরুজ্জামান সেলিমের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকালে নগরীর কুমারপাড়ায় আরিফের ব্যক্তিগত অফিসে আয়োজিত এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ বহিষ্কারাদেশ প্রত্যাহারের ঘোষণা দেন দলের চেয়ারপার্সনের উপদেষ্ঠা আমান উল্লাহ আমান।

তিনি বলেন- নির্বাচনে দলের নিষেধাজ্ঞা অমান্য করে সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ার কারণে বদরুজ্জামান সেলিমকে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। বৃহস্পতিবার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কারণে সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়া হয়েছে। এরই সাথে সাথে এখন এই মুহুর্ত থেকে তিনি আবার দলীয় পদে বহাল হলেন। তিনি আবারও দলের সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক।

আমান বলেন- বদরুজ্জামান সেলিম ও আরিফুল হক চৌধুরী দু’জনই বিএনপির জন্য অনেক ত্যাগ করেছেন। আরিফ ও সেলিমরা একদিনে গড়ে ওঠেনি। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশে এ বদরুজ্জামান সেলিমকে আবারোও দলীয় পদে বহাল করা হল।

সংবাদ সম্মেলনে আরোও উপস্থিত ছিলেন- বিএনপি’র ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলম, বিএনপির কেন্দ্রীয় নেতা কলিম উদ্দিন মিলন, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক প্রমুখ।

প্রসঙ্গত, এর আগে  দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগ এনে ১০ জুলাই কেন্দ্রীয় বিএনপির সহ দফতর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাঁকে বহিস্কার করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ জুলাই ২০১৮/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন