আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

অসহায় মানুষের অধিকার নিশ্চিত করতে চাই: কেয়া চৌধুরী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ১৬:৫৪:১৭

সিলেট :: হবিগঞ্জ-সিলেট আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেছেন, আমি রাজনীতি করি স্বচ্ছতা ও মানুষের কল্যাণের জন্য। অসহায় মানুষের পাশে থেকে তাদের অধিকার নিশ্চিত করতে চাই। হবিগঞ্জ সমিতি সিলেট আর্তমানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। তাদের কল্যাণমূলক কার্যক্রমে সমাজের হতদরিদ্র মানুষ বিভিন্ন ভাবে উপকৃত হচ্ছেন। সরকারের পাশাপাশি বিভিন্ন সেবামূলক সংগঠন সমাজ কল্যাণে আত্মনিবেদিত হওয়ায় দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণ সাধিত হচ্ছে।  

বুধবার রাতে নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলে হবিগঞ্জ সমিতি সিলেট এর মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধর জন্ম হয়েছিল বলে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ লাল সবুজের পতাকা। হবিগঞ্জের কথা মনে হলেই মনে পড়ে ইতিহাসের কথা মুক্তিযুদ্ধের সেই ঐতিহাসিক দিনগুলো জাতির শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্ধাদের এবং তাঁর বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কমান্ডার মানিক চৌধুরীর স্মৃতি চারণ করেন। বৃহত্তর সিলেটের মুক্তিযোদ্ধাদের জন্য নিজ ভৃমিতে একটি মুক্তিযুদ্ধের জাদুঘর তৈরি করেছেন হবিগঞ্জের মাটিতে ডিসেম্ভরের মধ্যে এর সমাপ্তি হবে বলে তিনি ঘোষনা দেন।

সমিতির সভাপতি আবু মোহাম্মদ আব্দুল হান্নানের সভাপতিত্বে ও অধ্যক্ষ মো. আবিদুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, পিটিআই সিলেটের প্রাক্তন সুপারিনটেনডেন্ট মো.শওকত আলী, সমিতির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শওকত হোসেন রিপন, নবীগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আবুল ফজল,ডা.বীরেন্দ্র চন্দ্র দেব,ড.লুৎফুর রহমান।

ব্র্যাক ব্যাংক সিলেটের ম্যানেজার অনুপ কান্তি দাশের স্বাগত বক্তব্য মধ্য দিয়ে আরো বক্তব্য রাখেন- আবু তাহের চৌধুরী, চুনারুঘাট সমিতির সভাপতি মাসুদ আহমেদ, রাগীব রাবেয়া প্রতিবন্ধি ইন্সটিটিউটের অধ্যক্ষ শামীমা নাছরিন, আব্দুল আজিজ,ইন্দ্রানী সেন, মুফতি এডভোকেট আব্দুর রহমান, ফজলুল করিম আজাদ, মো.আবদুল ওয়াদুদ প্রমুখ।

শুরুতে পবিত্র কোআন থেকে তেলাওয়াত করেন হাফিজ শফিউল ইসলাম চৌধুরী। সিলেটস্থ  হবিগঞ্জ সমিতিতে ৫০হাজার টাকার আশ্বাস  প্রদান করেন এবং প্রতিবন্ধিদের জন্য হুইল চেয়ার দেয়ার ঘোষনা দেন।


সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৮/প্রেবি/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন