আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সাফল্যের ধারাবাহিকতায় জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ১৭:১২:৪৮

সিলেট :: ২০১৮ সালের এইচএসসি ফলাফলে সফলতার ধারাবাহিকতা অব্যাহত রেখেছে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। 

বৃহস্পতিবার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে সিলেট শিক্ষাবোর্ডে নজরকাড়া সাফল্য অর্জন করেছে প্রতিষ্ঠানটি। সকাল থেকেই ক্যা¤পাসে আসতে শুরু করে ফলপ্রত্যাশী শিক্ষার্থীরা এবং তাদের অভিভাবক। বেলা ১টায় অডিটোরিয়ামের সম্মুখের মঞ্চে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব মো. আরিফ সেলিম রেজার নেতৃত্বে শিক্ষকরা ফলাফল নিয়ে আসেন। 
ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্যসচিব মেজর কামাল হোসেন। ফল ঘোষণার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা উল¬াসে ফেটে পড়েন। ড্রাম বাজিয়ে, নেচে-গেয়ে তারা উদ্যাপন করতে থাকেন। একে অন্যকে জড়িয়ে আনন্দ ভাগাভাগি করে নেন। ছিল মিষ্টি মুখের আয়োজন।
২০১৮ সালে এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সর্বমোট ৫৩১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৩৩৩ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ১২১ জন এবং মানবিক শাখা হতে ৭৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এবারও শতভাগ পাশের ঐতিহ্য ধরে রাখে শিক্ষাপ্রতিষ্ঠানটি। সিলেট শিক্ষাবোর্ডের সর্বোচ্চসংখ্যক শিক্ষার্থীর শতভাগ পাশের রেকর্ড করে জেসিপিএসসি।
সর্বমোট ৫৩১ জন শিক্ষার্থীর মধ্যে ২৯৬ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করতে সমর্থ হয়। বিজ্ঞান বিভাগ থেকে ২৬৬ জন, ব্যবসায় শিক্ষা থেকে ২৮ জন এবং মানবিক থেকে ২ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করে। এছাড়াও ২২৫ জন শিক্ষার্থী ‘এ’ গ্রেড, ৯ জন ‘এ-’ গ্রেড এবং ১ জন ‘বি’ গ্রেড অর্জন করে। উলে¬খ্য, গতবছর এইচএসসি পরীক্ষায় সর্বমোট ৫২০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪৬ জন জিপিএ ৫ অর্জন করেছিল।
সিলেট শিক্ষাবোর্ডের অন্যতম সেরা ফলফল করায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ আরিফ সেলিম রেজা বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই ভাল অর্জন। তিনি বলেন, মূল পরীক্ষার পূর্বে একটি কার্যকর মডেল টেস্ট আয়োজন করা হয়েছিল, যা পরীক্ষার প্রস্তুতিতে দারুণভাবে সহায়তা করেছে। একাডেমিক কোঅর্ডিনেটর জবাব মোহাম্মদ লাহিন উদ্দিন বলেন, ভালো ফলাফল অর্জনের জন্য আমাদের চেষ্টার অন্ত ছিলনা। শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে আমরা তাদের খোঁজ-খবর নিয়েছিলাম। পরীক্ষার পূর্বে দূর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ কোচিং-এর ব্যবস্থা করা হয়েছিল।   
সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৮/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন