আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

জৈন্তাপুরে এইচএসসি সমমানে পাশের হার ৫৯.৯২শতাংশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ১৭:১৭:১০

ফাইল ছবি

জৈন্তাপুর প্রতিনিধি :: সারাদেশের ন্যায় ২০১৮ সনের এইচএসসি সমমান পরীক্ষায় জৈন্তাপুরে ৭টি প্রতিষ্ঠান থেকে ১৩৩০ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে ৭৯৭জন পরীক্ষার্থী উর্ত্তীণ হয়েছে। উপজেলায় পাশের হার ৫৯.৯২%। জিপিএ-৫ শূণ্য।

উপজেলা ৭টি প্রতিষ্ঠান হতে ১৩৩০জন শিক্ষার্থী অংশ গ্রহন করে। তাদের মধ্যে ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ হতে ২৪৯ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ২০৬ জন, পাশের হার ৮২.৭৩%। জৈন্তিয়া ডিগ্রী কলেজ হতে ৪২৩ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৩২৪ জন, পাশের হার ৭৬.৬০%। জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজ হতে ৯৫ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৪৪ জন, পাশের হার ৪৬.৩২%। হযরত শাহজালাল(রা.) ডিগ্রী কলেজ হতে ৩৯৪ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ১০৪ জন, পাশের হার ২৬.৭৩%। জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজ হতে ১৩০ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৯২ জন, পাশের হার ৭১.০০%। জহুরা উম্মে হেলালী টেকনিকেল কলেজ হতে ৬ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ৫ জন, পাশের হার ৮৩.৩৩%। খরিল নেজামুল উলুম আলীম মাদ্রাসা হতে ৩৩ জন অংশ গ্রহন করে উর্ত্তীণ হয়েছে ২২ জন, পাশের হার ৬৬.৬৬%।

কোন প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পায়নি কেউই। তুলনা মুলক ভাবে এবারও উপজেলার মধ্যে ভাল ফলাফল করেছে জহুরা উম্মে হেলালী টেকনিকেল কলেজ পাশাপাশি রয়েছে ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজ।


সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৮/এমএইচ/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন