আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

গোলাপগঞ্জে স্কুলের দপ্তরী নিয়োগ বাতিলের দাবিতে স্মারকলিপি প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ২০:৫৯:৫৯

গোলাপগঞ্জ প্রতিনিধি :: গোলাপগঞ্জে ভাদেশ্বর ইউনিয়নের ৯২নং তেরাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের বাতিলের দাবিতে সিলেট জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেছে স্কুল ম্যানেজিং কমিটি, এলাকাবাসী ও অভিবাবকবৃন্দ।

বৃহস্পতিবার এ স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, স্কুলে দপ্তরী নিয়োগে চরম অনিয়ম, স্বজনপ্রীতি ও দুর্নীতির আশ্রয় নেওয়া হয়েছে। তড়িগড়ি করে নিয়োগ দেয়া হয়েছে ভূয়া সার্টিফিকেটধারী রহিম উদ্দিন নামে এক যুবককে।  নিয়োগ কমিটির লোকজন তার কোন ধরনের চারিত্রিক বৈশিষ্ট্য ও শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট যাচাই বাচাই না করে ভূয়া সার্টিফিকেটধারী রহিম উদ্দিনকে চাকুরী দেয়।

আবেদনে তারা আরও বলেন, নিয়োগ পরিক্ষায় বেশ কয়েকজন লোক পরিক্ষা দেয়। এরমধ্যে এসএসসি পাশধারী লোকও ছিল। কিন্ত নিয়োগপ্রাপ্ত রহিম উদ্দিন অষ্টম শ্রেণীও পাশ করেননি। অথচ সে ভূয়া ও জাল সার্টিফিকেট দিয়ে চাকুরী লাভ করে। তারা বলেন, বিষয়টি জানার পর চরম ক্ষুব্ধ হয়ে ওঠেন এলাকার লোকজন, স্কুল ম্যানেজিং কমিটি ও অভিবাবকরা। তারা এ নিয়োগ বাতিলের দাবিতে ইতিমধ্যে এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভাও করেছেন। কিন্ত কোন প্রতিকার পাননি। এনিয়ে বর্তমানে এলাকায় চরম উত্তেজনা দেখা দিয়েছে। তারা নিয়োগপ্রাপ্ত দপ্তরী রহিম উদ্দিনের নিয়োগ বাতিল করে যোগ্য ব্যক্তিকে নিয়োগের দাবি জানান। 

সিলেটভিউ২৪ডটকম/১৯ জুলাই ২০১৮/এএইচ/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন