Sylhet View 24 PRINT

এইচএসসিতে জকিগঞ্জে পাসের হার ৫৬.০২, জিপিএ-৫ দুটি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-১৯ ২১:০৮:৫৫

জকিগঞ্জ প্রতিনিধি :: জকিগঞ্জের বিভিন্ন কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৮শ ৬০ জন শিক্ষার্থী। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১৫শ ৩৫জন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী জানাগেছে, হাফছা মজুমদার মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থী ফারজানা ফেরদৌস ও সানিয়া বাছিত জিপিএ-৫ অর্জন করেছে। উপজেলায় সর্বোচ্চ পাসের হার এ কলেজে। এ কলেজের ২৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ২শ ১২জন, পাসের হার ৮১.৫৪।

ইছামতি ডিগ্রি কলেজে পরীক্ষার্থী ছিল ৩শ ৮৫ জন, উত্তীর্ণ হয়েছেন ২শ ৬৬ জন, পাসের হার ৬৯.০৯। বারহাল ডিগ্রি কলেজে পরীক্ষার্থী ছিল ১শ ৭৮জন, উত্তীর্ণ হয়েছেন ৯১জন, পাসের হার ৫১.১২। জকিগঞ্জ সরকারি কলেজ থেকে ৩শ ৯০ জন উত্তীর্ণ হয়েছে, পাসের হার ৪৯.১২। শাহবাগ স্কুল এন্ড কলেজ পরীক্ষার্থী ছিল ৭৮ জন, উত্তীণ হয়েছেন ৩৬জন, পাসের হার ৪৬.১৫। গুরুসদয় স্কুল এন্ড কলেজে পরীক্ষার্থী ছিল ৫৩জন, উত্তীর্ণ হয়েছে ২১জন, পাসের হার ৩৯.৬২। লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজে পরীক্ষার্থী ছিল ১শ ৭জন, উত্তীর্ণ হয়েছে ২৯ জন, পাসের হার ২৭.১০। জিএমসি একাডেমীর ৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১০জন, পাসের হার ২১.২৮। গণিপুর-কামালগঞ্জ স্কুল এন্ড কলেজে পরীক্ষার্থী ছিল ৩৭ জন, উত্তীর্ণ হয়েছে মাত্র ৩ জন, পাসের হার ৮.১১।

গত বছর জকিগঞ্জ উপজেলায় মোট পরীক্ষার্থী ছিল-১৫৬৮ উত্তীর্ণ হয়েছিল ১১৪২ পাসের হার ছিল ৭২.৪৩।

সিলেটভিউ/১৯ জুলাই ২০১৮/আহাতা/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.