আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আরিফের বিরুদ্ধে কামরানের দুই অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২১ ১৯:২৯:০৬

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। শনিবার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে কামরানের পক্ষে এই অভিযোগ দিয়েছেন তার নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

আরিফের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের দুটি পৃথক অভিযোগ দেয়ার বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন আওয়ামী লীগ নেতা শফিকুর রহমান চৌধুরী।

লিখিত অভিযোগের প্রথমটিতে উল্লেখ করা হয়েছে, ‘স্থানীয় সরকার ও সিটি করপোরেশন আইন অনুযায়ী, জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সভা সমাবেশ সম্পূর্ণ নিষিদ্ধ। কিন্তু বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী শুক্রবার (২০ জুলাই) সন্ধ্যা ৭টায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সামনের রাস্তায় সভা করেন। এ হাসপাতালে হাজার হাজার রোগী চিকিৎসা নিতে আসেন।’

‘তাদের চলাফেরা ও জনসাধারণের দুর্ভোগ সৃষ্টির কারণে তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের’ জন্য আহবান জানানো হয় ওই অভিযোগে।

অপর লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, ‘স্থানীয় সরকার ও সিটি করপোরেশন আইন অনুযায়ী, নির্বাচনী পোস্টার টানানোর জন্য নির্দিষ্ট স্থান রয়েছে। কিন্তু বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী উক্ত আইনের প্রতি তোয়াক্কা না করে বিগত কয়েকদিন যাবত সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহের ভেতরের মাঠে তার নির্বাচনী পোস্টার টানানোর কাজ চালিয়ে যাচ্ছেন। শাহী ঈদগাহ একটি ঐতিহ্যবাহী স্থান। এখানে প্রতি বছর দুটি ঈদের বড় জামাত অনুষ্ঠিত হয়। সেখানে পোস্টার লাগিয়ে উক্ত স্থানের পবিত্রতা নষ্ট করছেন।’

অভিযোগে আরিফের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে আহবান জানানো হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২১ জুলাই ২০১৮/শাদিআচৌ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন