আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ: জেলা প্রশাসক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২১ ১৯:৫১:৪৫

গোলাপগঞ্জ প্রতিনিধি :: সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান বলেছেন- বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা আপনাদের অবস্থান থেকে এদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা অব্যাহত রাখেন, যে জমিতে এক ফসলি চাষাবাদ হয়, সেই জমিতে দ্বিফসলী এবং দ্বিফসলী থেকে ত্রিফসলী জমিতে রুপান্তরিত করুন। আলু উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বে তৃতীয়, মাছ উৎপাদনে চতুর্থ এবং শীতকালীন সবজি উৎপাদনে বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে।

তিনি শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ফলদ বৃক্ষমেলা ২০১৮ উপলক্ষ্যে আয়োজিত আলোচনাসভা ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শরীফুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা সমবায় কর্মকর্তা জামাল মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা খায়রুল আমীন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. তওহিদ আহমদ, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অজামিল চন্দ্র নাথ, কৃষক আব্দুল খালিক, নজরুল ইসলাম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সভাপতি এনামুল হক এনাম. আওয়ামীলীগ নেতা নাজিমুল হক লস্কর, সুহেল বক্স, ফখরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল মতিন। এরআগে জেলা প্রশাসক ফিতা কেটে ফলজ বৃক্ষমেলা ২০১৮ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং  মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

সিলেটভিউ২৪ডটকম/২১ জুলাই ২০১৮/এএইচ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন