আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ভাঙলো মিলনমেলা: ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের সমাপ্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২১ ২৩:৩৩:৫৬

সিলেট :: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের ৬৪টি জেলায় ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব আয়োজন কর্মসূচির অংশ হিসেবে গত শুক্রবার সিলেটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছিল ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের। আজ রাত ৯টায় শেষ হলো ২ দিনব্যাপী এই উৎসব।

সিলেটের সংস্কৃতিকর্মী, সাংস্কৃতিক সংগঠক, কবি-সাহিত্যিক, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও শিক্ষার্থীদের পদচারণা এবং অংশগ্রহণে মুখরিত হয়ে উঠা সাংস্কৃতিক উৎসবের মিলনমেলা ভাঙলো আজ সমাপনী অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা ও প্রশংসাপত্র বিতরণের মধ্য দিয়ে।

জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে ২ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) স্বদ্বীপ কুমার সিংহ-এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কুতুব আল হোসাইন, জেলা তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার মো. আরশ আলী ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ।

রাত ৮টায় সমাপনী অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার ও সাংস্কৃতিক উৎসব আয়োজন কমিটির সদস্য সচিব অসিত বরণ দাশ গুপ্ত। বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত ও আবৃত্তিশিল্পী আবু বকর মো. আল আমিনের যৌথ সঞ্চালনায় জেলার স্বনামধন্য ও জনপ্রিয়, উদীয়মান এবং নবীন শিল্পীদের একক ও দলীয় পরিবেশনায় পর্যায়ক্রমে পরিবেশিত হয় নৃত্য, জারিগান, লালনগীতি, পল্লীগীতি, লোকগীতি, বাউল গান, পুঁথি পাঠ, সিলেটের আঞ্চলিক গান ও জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক পরিবেশনাসমূহ।

উৎসবে একক পরিবেশনায় ছিলেন একুশে পদক প্রাপ্ত শিল্পী সুষমা দাস, বিরহী কালা মিয়া, মালতী পাল, গৌতম চক্রবর্ত্তী, শামীম আহমদ, খোকন ফকির, লাভলী লস্কর, ইকবাল সাঁই ও অর্ণিষা দাশ পর্ণা। দলীয় পরিবেশনায় ও পরিচালনায় ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্য দল, সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, ছন্দনৃত্যালয়, অরুণ কান্তি তালুকদার, শান্তনা দেবী, প্রসেনজিৎ দে (শিপলু) ও মঞ্চসজ্জায় বিজয় রায়।

এছাড়াও বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত এবং অনুষ্ঠান চলাকালীন সরকারের জনকল্যাণমূলক কর্মকান্ডের উপর নির্মিত বিভিন্ন তথ্যচিত্র সমূহ প্রদর্শন করা হয়। 

সিলেটভিউ২৪ডটকম/২১ জুলাই ২০১৮/প্রেবি/এমকে-এম   

@

শেয়ার করুন

আপনার মতামত দিন