আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

মানিলন্ডারিং ও সন্ত্রাসী কাজে অর্থায়ন প্রতিরোধে ওয়ান ব্যাংকের কর্মশালা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২২ ১৯:১১:৪২

সিলেট :: ওয়ান ব্যাংক লিমিটেড, সিলেট অঞ্চলের সকল কর্মকর্তাদের নিয়ে শনিবার সিলেটের একটি অভিজাত হোটেলে ‘মানিলন্ডারিং ও সন্ত্রাসী কাজে অর্থায়ন প্রতিরোধে’ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিসের মহা-ব্যাবস্থাপক জীবন কৃষ্ণ রায়। তিনি বলেন, মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ ও সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ এর আওতায় জারীকৃত বিধিমালার সংশিষ্ট বিধানাবলী পরিপালনে সবাইকে আরো সচেষ্ট হতে হবে, আর এজন্য প্রয়োজন নিয়মিত প্রশিক্ষণ। আপনারা আজ প্রশিক্ষণ গ্রহণ করে কর্মক্ষেত্রে তা বাস্তবায়নে সচেতন থাকবেন। ব্যাংকিং খাতকে মানিলন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন বিষয়ক ঝুঁকি হতে মুক্ত রাখার জন্য এবং এতদসংক্রান্ত বিষয়ে বিদ্যমান আইন, বিধিমালা এবং সময়ে সময়ে জারীকৃত সার্কুলার ও গাইডলাইন্সে বর্ণিত নির্দেশাবলী যথাযথভাবে পরিপালন করতে হবে।

ওয়ান ব্যাংক লিমিটেড, সিলেট শাখার ব্যবস্থাপক রাফে সাফকাত (আদিল) এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন ওয়ান ব্যাংকের প্রধান কার্যালয়, ঢাকা থেকে আগত এস.ই.ভি.পি. ও প্রধান মানিলন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তা সুধীর চন্দ্র দাস, এস.ভি.পি  ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এর প্রিন্সিপাল এস এম হাফিজুর রহমান, এস.এ.ভি.পি সুবীর মিত্র, লাল দিঘীরপাড় শাখার ব্যবস্থাপক আবু মোহাম্মদ সাইফুজ্জামান, ইসলামপুুর শাখার ব্যবস্থাপক মোহাম্মদ ফুয়াদ চৌধুরী, প্রধান কার্যালয়ের মানিলন্ডারিং বিভাগের কর্মকর্তা তামিম শাহরিয়ার, শেরপুর শাখার ব্যবস্থাপক মাসুম আলম খান ও সি.টি.পি.সি এর কর্মকর্তা শামীম শাহরিয়ার। প্রশিক্ষণ কর্মশালায় মোট ৫১- জন কর্মকর্তা প্রশিক্ষণ গ্রহণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/২২ জুলাই ২০১৮/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন