আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে অরফান্স অ্যান্ড সলিটারি ওয়েলফেয়ার অর্গানাইজেশনের আত্মপ্রকাশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২২ ২১:৩৬:৩৮

সিলেট ::
'বেঁচে যদি থাকতেই হয়তবে তা হোক মানবিকতার সাথে
শান্তির নিঃশ্বাস যদি ফেলতেই হয়
তবে তা হোক অন্যের তৃপ্তির সাথে।'

এই স্লোগান নিয়ে যাত্রা শুরু হয়েছে Bangladesh Orphans and solitary welfare Organization। এ সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে, দরিদ্র ও অসহায় এতিম শিশুদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া এবং সুবিধাবঞ্চিত মানুষ যারা জীবনে বিভিন্নভাবে হতাশাগ্রস্ত হয়ে অথবা জীবন সংগ্রামে হেরে গিয়ে আত্মবিশ্বাস হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন, তাদেরকে সহায়তার মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলা।

এই সংগঠনের উদ্যোক্তা হচ্ছেন চারজন বন্ধু যারা নিজ নিজ পেশায় সফল ও প্রতিষ্ঠিত। নিজেদের সাধ্যের মধ্যে থেকে যারা বিভিন্ন সময়ে মানবতার সেবায় এগিয়ে এসেছেন।

ডা. আলমাহির ফেরদৌস মাহি, সার্জন (অর্থোপেডিকস)। যিনি বিভিন্ন সময়ে প্রত্যন্ত অঞ্চলে ফ্রি মেডিকেল ক্যাম্প করা, রোহিঙ্গা শিবিরে ত্রাণ, ঔষধ ও নগদ টাকা বিতরণ করাসহ নিজেকে নিয়োজিত রেখেছেন নানা মানবিক কাজে। মানবিকতায় এগিয়ে আসার জন্য পেয়েছেন বিভিন্ন পুরস্কার।

ডা. সোনিয়া ইয়াসমিন। তিনিও একজন ডাক্তার হিসেবে নিঃস্বার্থ সেবা করে যাচ্ছেন এবং তার আশেপাশের দরিদ্র মানুষদেরকে ফ্রিতে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছেন।

পুস্তকব্যবসায়ী (সামী লাইব্রেরী) তারিকুল ইসলাম। নিজের সৎ উপার্জন দ্বারা সাধ্য অনুযায়ী এলাকার মানুষের বিভিন্ন ছোটখাটো সমস্যার সমাধান ও এলাকার মসজিদের উন্নয়নে কাজ করে চলেছেন প্রতিনিয়ত।

সাবিহা শিমু। বর্তমানে স্কলার্সহোম, শাহী ঈদগাহ ক্যাম্পাসে লেকচারার হিসেবে কর্মরত আছেন। তিনিও তার ছোট্ট গন্ডির ভিতরে থেকে প্রতিনিয়ত আশেপাশের অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে গিয়েছেন।

তাদের এই মানবসেবাকে সমন্বিতভাবে পরিচালনা করতে এবং বিভিন্ন সেবা অসহায় মানুষের দোর-গোড়ায় পৌছে দিতেই তারা এই সংগঠনের যাত্রা শুরু করেছেন। কিন্তু একা কারো পক্ষেই বেশি কিছু করা সম্ভব নয়। তাই মানবতার সেবায় এগিয়ে আসতে তারা সকল শ্রেণী পেশার মানুষের প্রতি আহবান জানিয়েছেন।

সংগঠনের উদ্যোক্তাদের অন্যতম ডা. মাহি জানান, আমাদের সমাজের মানুষের দুঃখ-দুর্দশা দেখে অনেকেই অনেক সময় সাহায্যে এগিয়ে আসেন, দেখতেই ভালো লাগে। অন্যরকম একটা ভালোলাগার অনুভূতি কাজ করে। এই ভালোলাগা ও হৃদয়ের টানেই আমরা চারজন বন্ধুর এই উদ্যোগ গ্রহণ।

সিলেটভিউ২৪ডটকম/২২ জুলাই ২০১৮/এসজেড/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন