আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৭-২৩ ২০:১৩:৩১

সিলেট :: সিলেটের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহনে কিশোর-কিশোরী সম্মেলন সম্পন্ন হয়েছে সোমবার। উন্নয়ন সংগঠন এফআইভিডিভি’র উদ্যোগে খাদিমনগরস্থ এফআইভিডিভি মিলনায়তনে এ সম্মেলনের আয়োজন করা হয়। এতে অংশ গ্রহনকারী শতাধিক কিশোর-কিশোরী দিনভর রচনা, বক্তৃতা, কুইজসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে তাদের মেধা ও দক্ষতাকে তুলে ধরে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গুলজার আহমদ খান বলেছেন, আজকের কিশোর-কিশোরীই আগামী দিনের বাংলাদেশের নেতৃত্ব দেবে। এখানে উপস্থিত সিলেটের বিভিন্ন উপজেলা থেকে আগত কিশোর-কিশোরীরা মেধা ও মননে অগ্রসর। মূল্যবোধ ও নৈতিক শিক্ষায় তাদের শিক্ষিত করতে পারলে সমাজ ও রাষ্ট্র উপকৃত হবে। এ ব্যাপারে শিক্ষক অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কিশোর-কিশোরীদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়ার পাশাপাশি তোমরা নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্যকে ধারণ করে এগিয়ে যাবে।  সৃজনশীল সকল কাজে স্বত:স্ফূর্ত অংশ গ্রহন তোমাদেরকে সাফল্যের দ্বার প্রান্তে পৌছে দেবে।

এফআইভিডিভি’র আইএফএসপি প্রোগ্রামের পরিচালক রুহেল কবিরের সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার মহসিন হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফআইভিডিভি’র এফএলপি প্রোগ্রামের কো-অর্ডিনেটর নজরুল ইসলাম মঞ্জু।

অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বাছাইকৃত দশজন কিশোর-কিশোরীকে ঢাকায় জাতীয় কিশোর-কিশোরী সম্মেলনে অংশ গ্রহনের জন্য মনোনীত করা হয়। এতে বিচারকের দায়িত্ব পালন করেন, শিক্ষক ফরিদ উদ্দিন, শিক্ষক তারেক আহমদ ও ফয়জুল হক। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী কিশোর-কিশোরীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সিলেটভিউ২৪ডটকম/২৩ জুলাই ২০১৮/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন