আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেট-৪ আসনের ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠান পাচ্ছে একাডেমিক ভবন

প্রক্রিয়াধীন ৬টি প্রতিষ্ঠান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১২ ২০:১২:৩৭

এম.এ মতিন, গোয়াইনঘাট :: সিলেটের গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ১৪টি ভবন নির্মাণ হচ্ছে। এছাড়া একই সাথে ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের উর্ধ্বমুখি ভবন নির্মাণ কাজ চলবে। ১০টি শিক্ষা প্রতিষ্টানের অবকাঠামো নির্মাণ ও মেরামত হবে একই সময়ে। অপর দিকে ৬টি মাদ্রাসায় নতুন একাডেমিক ভবন নির্মাণের জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদের ঐকান্তিক প্রচেষ্টায় উক্ত  শিক্ষা প্রতিষ্ঠানগুলি একাডেমিক ভবন ও সংস্কার মেরামত করার এ সুবিধা পেল।

অনুসন্ধানে জানা যায় সিলেট-৪ আসনে ৫ বারের নির্বাচিত সংসদ সদস্য ইমরান আহমদ শিক্ষার উন্নয়নে সর্বাধিক কাজ করেছেন। সংসদীয় এ আসনের প্রায় ৯৫% শিক্ষা প্রতিষ্ঠানের সাথে প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি আন্তরিকভাবে জড়িত রয়েছেন। ওই সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্তি ও সরকারী করণে তার একক অবদান রয়েছে। ইতিমধ্যে তার ঐকান্তিক প্রচেষ্ঠায় গোয়াইনঘাট কলেজ, ইমরান আহমদ মহিলা কলেজ সম্পূর্ণরূপে সরকারিকরণ হয়েছে।

এবারে যে সকল প্রতিষ্ঠানে নতুন একাডেমিক ভবন হবে তা হলো- চারিকাটা উচ্চ বিদ্যালয়, কলাবাড়ী উচ্চ বিদ্যালয়, হাকুর বাজার উচ্চ বিদ্যালয়, বীর মঙ্গল উচ্চ বিদ্যালয়, হাজী মদরিছ আলী উচ্চ বিদ্যালয়, জৈন্তাপুর বালিকা বিদ্যালয়, হুমায়ুন রশিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়, রাংপানি ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয়, শহীদ স্মৃতি টুকের বাজার স্কুল এন্ড কলেজ, সেন্ট্রাল জৈন্তিয়া হাইস্কুলসহ ১৪টি।

এছাড়া যে সব বিদ্যালয়ে উর্ধ্বমুখি ভবন সম্প্রসারণ হবে সেগুলি হলো- পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়, ভাটরাই উচ্চ বিদ্যালয়, আমির মিয়া উচ্চ বিদ্যালয়, হাজী সুহরাব আলী উচ্চ বিদ্যালয়, বিন্নাকান্দি উচ্চ বিদ্যালয়, পিয়াইনগুল কলিম উল্লাহ উচ্চ বিদ্যালয়, আব্দুল লতিফ জুলেখা গার্লস হাই স্কুল, দশগাঁও নওয়াগাঁও উচ্চ বিদ্যালয়,  কুপার বাজার উচ্চ বিদ্যালয় ও সোনার বাংলা উচ্চ বিদ্যালয়।

এ ব্যাপারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণাল সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদ বলেন, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলাবাসীর উন্নয়নের জন্য আমি সর্বদা শিক্ষার উপর গুরুত্ব দিয়ে থাকি। এ জন্য আমার সংসদীয় আসনের সিংহভাগ শিক্ষা প্রতিষ্ঠানের সাথে প্রতিষ্ঠালগ্ন থেকে জড়িত রয়েছি। আমার সংসদীয় আসনের মানুষ আমাকে ভালবেসে ৫বার নির্বাচিত করেছেন। আমি এ জন্য এ জনপদের মানুষের কাছে ঋণি। তাই এ জনপদের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য, বিদ্যুৎ সহ প্রতিটি বিষয়ে আমি অত্যান্ত গুরুত্বের সহিত কাজ করে যাচ্ছি।

সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০১৮/এমএএম/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন