আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেট বিএনপিতে সরকারের মদদপুষ্টরা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৩ ০০:১৮:৫২

নিজস্ব প্রতিবেদক :: গত শনিবার রাতে সিলেট নগরীর কুমারপাড়া এলাকায় সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার সামনে খুন হন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু। আরিফুল হকের বিজয় মিছিল শেষে বের হওয়ার সময় একই মোটর সাইকেলে থাকা রাজুসহ তিন ছাত্রদল কর্মীর উপর হামালার ঘটনা ঘটে। এতে দুজন আহত অবস্থায় চিকিৎসাধীন থাকলেও অতিরিক্ত রক্তক্ষরণে প্রাণ হারান  রাজু।

এ ঘটনায় নিজ দলের বিরোধী পক্ষকে দায়ী করছেন রাজুর সহকর্মীরা। তাদের দাবী, সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি নিয়ে বিবাদমান দুটিপক্ষের মধ্য কমিটি পক্ষের নেতাকর্মীরা রাজুর উপর হামলা করেছে। রাজু এই কমিটির বিদ্রোহী পক্ষের নেতা ছিলেন। সিটি নির্বাচনের আগে কমিটির বিপক্ষে আন্দোলনেও মাঠে ছিলেন তিনি।

এদিকে রাজু হত্যার ঘটনায় সরকারের মদদপুষ্টরা দায়ী বলে দাবী করছেন সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতারা। রবিবার রাতে গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, জেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক বলেন- সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে সিলেট সিটি কর্পোরশেন নির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীকে বিপুল ভোটে জয়ী আরিফুল হক চৌধুরীর বিজয়কে নস্যাৎ ও প্রশ্নবিদ্ধ করতে সরকারের মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক এমন ন্যাক্কারজনক হামলা ঘটানো হয়েছে। ধানের শীষের বিজয়কে ভিন্নখাতে প্রবাহিত করতে সরকারের নীল নকশা বাস্তবায়নের অংশ হিসেবেই এই ন্যাক্কারজনক হামলা ও হত্যাকান্ড সংঘটিত করা হয়েছে।

তারা অবিলম্বে এই নৃশংস ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের খোজে বের করে গ্রেফতার এবং দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর প্রতি জোর দাবী জানান।

এ ঘটনার ব্যপারে রবিবার দুপুরে নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী বলেন- ‘রাজু আমার জন্য নির্বাচনে কাজ করেছে। শনিবার নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে আমি যখন বাসায় ফিরি, তখন সে আমার গাড়ির পাশে পাশে ছিল। যারা আমার নির্বাচনকে সহ্য করতে পারেনি, তারাই প্রশ্নবিদ্ধ করতে এই হত্যাকা- ঘটিয়েছে।’

এ বিষয়ে সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমদ খসরু বলেন, ছাত্রদলের মধ্যে যে বিভ্রান্তি জন্ম নিয়েছে, এর মধ্যে ষড়যন্ত্র থাকতে পারে। এই ঘটনা থেকে শিক্ষাগ্রহণ করতে হবে। বিএনপিকে দ্রুত এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০১৮/শাদিআচৌ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন