Sylhet View 24 PRINT

ফোন ধরেন না কোতোয়ালীর ওসি, তথ্য দেন না ডিউটি অফিসার!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৩ ২২:০৪:১৬

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট মহানগর পুলিশের আওতাধীন ছয়টি থানার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ থানা হচ্ছে কোতোয়ালী। নগরীর কোতোয়ালী এলাকায় প্রায় প্রতিদিনই বিভিন্ন ধরনের ঘটনা-দুর্ঘটনা ঘটে। এসব তথ্য জানতে সাংবাদিকরা থানার ওসি মোশাররফ হোসেনকে ফোন দেন। তার কাছ থেকে তথ্য না পেলে ফোন দেয়া হয় থানার টিএন্ডটি নাম্বারে।

কিন্তু থানার ওসি কিংবা ডিউটি অফিসারদের কাছ থেকে প্রয়োজনীয় তথ্য না পেলে সমস্যায় পড়তে হয় সংবাদকর্মীদের।

সিলেটে গত শনিবার রাতে খুন হয়েছেন ছাত্রদল নেতা ফয়জুল হক রাজু। এ ঘটনায় মামলা ও প্রয়োজনীয় অন্যান্য তথ্য পেতে কোতোয়ালী থানার ওসি মোশাররফ হোসেনকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। থানার টিএন্ডটি নাম্বারে ফোন দেয়া হলে দায়িত্বরত ডিউটি অফিসারও তথ্য দিতে পারেননি।

ছাত্রদল নেতা রাজু খুনের ঘটনায় পুলিশ রবিবার তিন ছাত্রদল নেতাকে আটক করে। সোমবার বিকেলে তাদেরকে একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

এ বিষয়ে তথ্য পেতে কোতোয়ালী থানার ওসি মোশাররফ হোসেনকে বিকাল সাড়ে ৫টায় ও সন্ধ্যা ৭টা ১০ মিনিটে সিলেটভিউ২৪ডটকম থেকে ফোন দেয়া হয়। কিন্তু তিনি একবারও ফোন রিসিভ করেননি।

তথ্য পেতে ফোন দেয়া হয় কোতোয়ালী থানার টিএন্ডটি নাম্বারে। কিন্তু দায়িত্বরত ডিউটি অফিসার এ বিষয়ে কোনো তথ্যই দিতে পারেননি। ছাত্রদল নেতাদের কোন মামলা গ্রেফতার করা হয়েছে তা জানেন না বলে সিলেটভিউকে জানান অফিসার।

এদিকে, সোমবার সন্ধ্যায় রাজু হত্যার ঘটনায় মামলা হয়েছে সংশ্লিষ্ট সূত্রে এমন তথ্য জানতে পেরে রাত ৮টা ৪৩ মিনিটে কোতোয়ালী থানার টিএন্ডটি নাম্বারে ফোন দেয়া হয় সিলেটভিউ থেকে। এসময় ডিউটি অফিসারের কাছে মামলার বিষয়ে তথ্য জানতে চাইলে তিনি কোনো তথ্য না দিয়েই ফোন রেখে দেন। পরে আবার ফোন করে তথ্য চাওয়া হলে ‘পাঁচ মিনিট পরে তথ্য জানাচ্ছি’ বলে ফোন রাখেন ডিউটি অফিসার। কিন্তু তিনি আর তথ্য জানাননি।

রাত ৯টা ৩৩ মিনিটে ফোন দেয়া হয় কোতোয়ালী থানার ওসি মোশাররফ হোসেনকে। কিন্তু এবারও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আব্দুল ওয়াহাবকে রাত ৯টা ৩৬ মিনিটে ফোন দেয়া হয় সিলেটভিউ থেকে। তিনি ফোন রিসিভ করে রাজু হত্যার ঘটনায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তবে মামলার বাদী কে কিংবা কতোজনকে আসামি করা হয়েছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি ‘মিটিংয়ে’ আছেন বলে মন্তব্য করেন।

সিলেটভিউ২৪ডটকম/১৩ আগস্ট ২০১৮/শাদিআচৌ/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.