আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

তথ্য গোপন করে পুলিশের এসআই পদে চাকরি, এলাকাবাসীর অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৭ ০০:০১:৪০

সিলেট :: বিয়ের তথ্য গোপন রেখে অবিবাহিত দেখিয়ে পুলিশের (নিরস্ত্র) সাব-ইন্সপেক্টর পদে চাকরি পেয়েছেন তাহিরপুর উপজেলার মো. সাইফুল ইসলাম। আগে তিনি পুলিশের সিলেট রেঞ্জের কনস্টেবল ছিলেন। এ নিয়ে সঠিক তথ্যসহ এলাকাবাসীর পক্ষে পুলিশের আইজির কাছে তিনটি লিখিত অভিযোগ করা হয়েছে।

এলাকাবাসীর পক্ষে আলী হোসেন প্রথম দুটি অভিযোগ করেছেন। অভিযোগেুলোতে বলা হয়, মো. সাইফুল ইসলাম প্রতারক ও যৌতুকলোভী। বিয়ের পরও অবিবাহিত বলে বাংলাদেশ পুলিশে ৩৬তম আউট সাইট ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে চাকরিতে যোগদান করেছেন। শুধু তাই নয়, চাকরির ঘুষ লাগবে বলে শ্বশুরের কাছ থেকে ১৪ লাখ টাকা যৌতুক নেন। এ নিয়ে এলাকায় সমালোচনা চলছে। সাইফুলকে অবিবাহিত বলে চাকরির ভেরিফিকেশন রিপোর্ট দেয়ার জন্য তার শ্বশুর আক্তার আলী তাহিরপুর থানার ওসিকে ঘুষ দেয়ার অভিযোগ করা হয়েছে।

অপর অভিযোগটি করেছেন একই এলাকার ডা. আবুল বাশার জুয়েল। তিনিও তার অভিযোগে সাইফুলের তথ্য গোপেনর বিভিন্ন সুত্র তুলে ধরেন। তার অভিযোগে স্বাক্ষী আছেন ১৫ জন।

এ ব্যপারে তিনি বলেন- এই অভিযোগ করার পর থেকে সাইফুল নানাভাবে তার এবং তার পরিবারের উপর চাপ প্রয়োগ করছে। গত কিছুদিন ধরে তারা নিরাপত্তাহিনতায় ভুগছেন।

জানা যায়, সিলেট রেঞ্জের হবিগঞ্জের আজমীরিগঞ্জ থানার কনস্টেবল ছিলেন মো. সাইফুল ইসলাম। বাংলাদেশ পুলিশে তার কনস্টেবল নং-৭৯৪, বিপি নং-৯১১৩১৬৬৪৮৭৮। ২০১৭ সালে বাংলাদেশ পুলিশের ৩৬তম আউট সাইট ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে তথ্য গোপন রেখে নিজেকে অবিবাহিত দাবি করে আবেদন করেন সাইফুল। নির্বাচিত হন চাকরির জন্য। আবেদনে দেয়া কাগজপত্রসহ তার বিষয়ে যাচাই-বাছাইয়ের জন্য পুলিশ হেড কোয়ার্টার থেকে ভেরিফিকেশন রিপোর্ট চাওয়া হয় পুলিশ সুপার জেলা বিশেষ শাখা সুনামগঞ্জের কাছে। সাইফুল সুনামগঞ্জের তাহিরপুর থানার আমতৈল গ্রামের মৃত মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের ছেলে। পুলিশ সুপার তদন্ত প্রতিবেদনের জন্য তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধরকে দায়িত্ব দেন। ওসি নন্দন সাইফুলকে ‘অবিবাহিত’ উল্লেখ করে চলতি বছরের ৭ জানুয়ারি তদন্ত প্রতিবেদন দেন।

তাহিপুরের হলহলিয়া কাউকান্দি গ্রামের কয়লা ব্যবসায়ী আক্তার আলীর মেয়ে মোছা. সুফিয়া বেগমের সাথে ২০১৭ সালের ১০ আগস্ট সাইফুলের বিয়ে সম্পন্ন হয়। তার বিয়ের সত্যতা নিশ্চিত করেছেন কাবিননামা লিপিবদ্ধ করা কাজী আবদুল মান্নান।

সিলেটভিউ২৪ডটকম/১৬ আগস্ট ২০১৮/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন