Sylhet View 24 PRINT

কাজীরবাজারে ‘জমে ওঠার’ অপেক্ষা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৭ ০০:০৪:৫১

ছবি: মেহেদী হাসান রনি।

জ্যেষ্ঠ প্রতিবেদক :: পবিত্র ঈদ-উল-আযহার আর মাত্র কয়েকদিন বাকি। কিন্তু এখনও জমে ওঠেনি সিলেট নগরীর একমাত্র বৈধ স্থায়ী পশুর হাট কাজীরবাজার। দেশের বিভিন্ন স্থান থেকে গরু, ছাগল, ভেড়া নিয়ে এ হাটে বিক্রির উদ্দেশ্যে এসেছেন ব্যবসায়ীরা। তারা এখন কাজীরবাজার হাট জমে ওঠার অপেক্ষায় রয়েছেন।

বৃহস্পতিবার সরেজমিনে কাজীরবাজার পশুর হাটে গিয়ে দেখা যায়, কয়েক হাজার গরু, ছাগল ও ভেড়া রয়েছে হাটে। তবে ক্রেতাদের সংখ্যা খুবই নগণ্য। ব্যবসায়ীরা পশুদের দেখভাল করেই অলস সময় পার করছেন।

চুয়াডাঙ্গা থেকে ৮টি গরু, ১৫টি ভেড়া ও ৫টি ছাগল নিয়ে কাজীরবাজার পশুর হাটে এসেছেন সানোয়ার হোসেন। কথা হয় তার সঙ্গে। তিনি জানান, বাজারে ক্রেতা সমাগম একেবারেই কম। যারা আসছেন, তারা দেখে দরদাম জেনে চলে যাচ্ছেন।

গরু নিয়ে হাটে আসা জয়নাল আবেদীন জানান, বাজারে এখন পর্যন্ত দেশি গরুর সংখ্যাই বেশি। মাঝারি আকারের গরুই বেশি দেখা যাচ্ছে।

কুষ্টিয়া থেকে বড় আকারের ১২টি গরু নিয়ে এসেছেন ব্যবসায়ী আনিসুজ্জামান। একেকটি গরুর মূল্য সাড়ে তিন লাখ টাকা হাঁকছেন তিনি। তবে বিক্রি হয়নি একটি গরুও।

আনিসুজ্জামান সিলেটভিউকে জানান, এক ক্রেতা দুটি গরুর মূল্য চার লাখ টাকা দাম করেছেন। কিন্তু সাড়ে পাঁচ লাখ টাকার কমে তিনি দুটি গরু বিক্রি করবেন না।

হাটে কথা হয় তমাল পারভেজ নামের এক ক্রেতার সাথে। তিনি জানান, বাজারের দরদাম পর্যবেক্ষণ করতে এসেছেন তিনি। ঈদে দু-একদিন বাকি থাকতে গরু কিনবেন।

চাপাইনবাবগঞ্জ, ঝিনাইদহ, সিরাজগঞ্জ থেকেও ব্যবসায়ীরা গরু নিয়ে এসেছেন কাজীরবাজার পশুর হাটে। তবে বাজার এখনও জমে না ওঠায় তারা আছেন অপেক্ষায়। ঈদ যতো ঘনিয়ে আসবে, বাজারে ক্রেতাদের সংখ্যাও ততোই বাড়বে বলে মনে করছেন তারা।

সিলেটভিউ২৪ডটকম/১৭ আগস্ট ২০১৮/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.