আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটি জুয়েল মিয়া জাতিসংঘের ইয়ূথ সাব কমিটির মেম্বার নির্বাচিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৮ ২১:০৩:৪৮

সিলেট :: জাতিসংঘের ১৯৩ সদস্য দেশ সমূহ থেকে হাজার হাজার ই্য়ূথ লিডারদের মধ্য থেকে প্রতি বছর ৩৩ জন্য ইয়ূথ সাব কমিটির মেম্বার নির্বাচিত করা হয়। তার মধ্যে আমাদের সিলেটের গর্ব বাংলাদেশী আমেরিকান জুয়েল মিয়া তাদের মধ্যে একজন।

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার অমিতা ­মোল্লা বাড়ির হাজী দুদা মিয়ার পুত্র জুয়েল মিয়া। তিনি বর্তমানে স্ট্যাইট ইউনিভারসিটি অব নিউয়র্ক-এ অধ্যায়নরত আছেন।

জুয়েল মিয়া আগস্টের ২২ তারিখ থেকে জাতিসংঘের ৭৩তম সাধারন অধিবেশন পর্যন্ত তিনি তার দায়িত্ব পালন করবেন। এ সময় জাতিসংঘের উচ্চ পদস্ত কর্মকর্তা এবং জাতিসংঘের মহাসচিব এন্তনিয় গোটরেছ-এর সাথে সাক্ষাত করে বিশ্বের বিভিন্ন দেশের ইয়ূথদের কার্যক্রম তুলে ধরবেন।

অধিবেশন চলাকালে তিনি বিভিন্ন দেশের ইয়ূথ ফোরামে যোগ দিবেন ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন দেশের সরকার প্রধানদের সাথে মতবিনিময় করবেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ড ডোনাল স্ট্রাম্পের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

তিনি আমেরিকান ইয়ূথ ও বিশ্বের ইয়ূথদের কার্যক্রম বিশ্বের বিভিন্ন রাষ্ট্রপ্রধানদের কাছে তুলে ধরবেন। তিনি একমাত্র বাংলাদেশী আমেরিকান যিনি র্দীঘ ৪ বছর ধরে জাতিসংঘের বিভিন্ন ডিপার্টমেন্টে তার মেধাশক্তি দিয়ে যত্নসহকারে তার দায়িত্ব পালন করে যাচ্ছেন।

তিনি যেন  তার দায়িত্ব পালন করে সিলেট তথা বাংলাদেশের মুখ উজ্জ্বল করতে পারেন সেজন্য তিনি সিলেটবাসীসহ সবার কাছে দোয়া কামনা করেন এবং সকলকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/১৮ আগস্ট ২০১৮/প্রেবি/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন