আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

ছাতকে রাতের আধাঁরে সরকারি চালের বস্তা বদলের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৯ ১০:০৭:১২

ছাতক প্রতিনিধি:: রাতের আধাঁরে সরকারি বস্তা থেকে চাল বদল করে নিম্ন মানের চাল বিতরণের অভিযোগে চাল সংগ্রহ করেনি ছাতক সদর ইউনিয়নের ৩২০ জন ভিজিএফ কার্ডধারি ও ৬জন ইউপি সদস্য।

তাদের অভিযোগ সরকারি বস্তা ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন অটো রাইছ মিলে নিয়ে সরকার থেকে সরবরাহকৃত চাল রেখে মিল থেকে পুরাতন নিম্নমানের চাল বস্তায় ভরে বিতরণ করা হচ্ছে যা খাওয়ার অনুপযোগী।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত শুক্রবার দুপুরে ঈদুল আজহা উপলক্ষে ছাতক সদর ইউনিয়নের অসহায় ও দুস্তদের জন্য বরাদ্দকৃত চালের বস্তা ভর্তি একটি ট্রাক ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের মালিকানাধীন হাজী সিরাজ মিয়া অটো রাইস মিলে নেওয়া হয়।

সন্ধ্যার পর সেখানে সরকারি বস্তা বদল করে সরকার কর্তৃক সরবরাহকৃত চালের পরিবর্তে নিম্নমানের চাল বস্তা ভর্তি করে শনিবার বিতরণ করা হয়।

চাল সংগ্রহ করতে এসে এসব চাল মানুষের খাওয়ার অনুপযোগী দেখে খালি হাতে ফেরত যান ইউনিয়নের ৬টি ওয়ার্ডের প্রায় ৩২০জন উপকারভোগী।

এঘটনায় ইউপি সদস্য ইব্রাহীম আলী, মকছুদুল হাসান আতর, আব্দুল মালিক, সুলতান মিয়া, মুহিবুর রহমান, আব্দুস সালাম শনিবার সরকারি ছুটির দিন থাকায় ছাতক উপজেলা নির্বাহী অফিসারের কাছে মৌখিকভাবে অভিযোগ দিয়েছেন।

এব্যাপারে ইউপি সদস্য আব্দুল মালিক জানান, ইউপি চেয়ারম্যান সরকারি চাল বদল করে নিম্নমানের চাল  বিতরণ করতেছেন এসব চাল খাওয়ার অনুপযোগী তাই তার ওয়ার্ডসহ ৬টি ওয়ার্ডের মানুষ এসব চাল সংগ্রহ করেননি।

ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম এসব অভিযোগ মিথ্যা দাবি করে ট্যাগ অফিসারের উপস্থিতিতে চাল বিতরণ করা হয়েছে বলে জানান।

সিলেটভিউ২৪ডটকম/ ১৯ আগস্ট ২০১৮/এমএ/আআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন