আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

বাঙালি জাতির প্রাণপুরুষ বঙ্গবন্ধু: গোয়ালাবাজারে লুৎফুর রহমান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৯ ১১:৪৫:১৬

সিলেট :: সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান বলেছেন- বাঙালি জাতির প্রাণপুরুষ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালি জাতির ইতিহাসে বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অবিস্মরণীয় নাম। একটি যুগান্তকারী নাম। বাঙালি জাতির এই প্রাণপুরুষ।

তিনি আরও বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালী জাতির সিংহ পুরুষ। বাংলার সিংহ পুরুষ বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা না করা হলে বাংলাদেশ অনেক প‚র্বেই বিশ্বের অন্যতম একটি উন্নত রাষ্ট্রে পরিণত হত। বাঙালী জাতিও হতে স্বনির্ভরশীল।

লুৎফুর রহমান আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দেশের সকল ক্ষেত্রের উন্নয়ন সাধিত করছে সততা ও নিষ্ঠার সাথে।

তিনি শনিবার বিকেল সাড়ে ৫ টায় সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারের লাইটেস স্ট্যান্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোয়ালাবাজার ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

গোয়ালাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লাল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিলেট-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আনোয়ারুজ্জামান চৌধুরী।

তিনি বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ সম্পন্নে তার কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিবেদিত হয়ে কাজ করছেন। নেত্রীর একটাই স্বপ্ন মানুষের মুখে হাসি ফোটানো। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেলাম, যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতেন তাহলে এই স্বীকৃতি অনেক আগেই পেতাম।

আনোয়ারুজ্জামান বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে বাংলাদেশ এগোচ্ছে আমরা আর পেছনে ফিরতে চাই না। আগামী নির্বাচনে তাকে আবারো ক্ষমতায় বসাতে হবে। যদি বিএনপি-জামায়াত ক্ষমতায় আসে তাহলে আবারো ট্রাকে ট্রাকে অস্ত্র আসবে, সন্ত্রাস, জঙ্গিবাদ আর বাংলা ভাইয়ের উত্থান ঘটবে।

তিনি আরও বলেন, ১৯৭১-র পরাজিত শক্তি স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড থেকে শুরু করে সিরিজ বোমা হামলা, ২১শে আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ জঙ্গিবাদের সঙ্গেও জড়িত।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, ওসমানীনগর আওয়ামী লীগের সাবেক সভাপতি কবির উদ্দিন আহমদ, সাবেক সম্পাদক আব্দাল মিয়া, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামিম আহমদ, আওয়ামী লীগ নেতা মিয়াফর আলী, আবদুর রব গেদা প্রমুখ।

এছাড়া স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

সিলেটভিউ২৪ডটকম/১৯আগস্ট২০১৮/প্রেবি/এমইউএ

শেয়ার করুন

আপনার মতামত দিন