আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

কোম্পানিগঞ্জে অভিযান, শামীমের বিরুদ্ধে মামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-১৯ ১৯:১৯:৩১

শামীম আহমদ

কোম্পানিগঞ্জ সংবাদদাতা :: সিলেটের কোম্পানিগঞ্জে ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে অভিযান চালিয়েছে টাস্কফোর্স। রবিবার ভোর ৫টার দিকে এ অভিযানে আলোচিত-সমালোচিত শামীম আহমদ ও তার ভাতিজা কেফায়েত উল্লাহর দুটি বোমা মেশিন জব্দ করা হয়েছে। এ ঘটনায় শামীমকে প্রধান আসামি করে ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে (নং-১২)।

অভিযানে নেতৃত্ব দেন কোম্পানিগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানা এবং কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই।

জানা যায়, ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে পাথর উত্তোলন করা হচ্ছে। দিনের বেলা প্রশাসনের নজরদারির ফলে সম্প্রতি রাতের আঁধারে পাথর উত্তোলন শুরু হয়। কোম্পানিগঞ্জের গুচ্ছগ্রাম, দয়ারবাজার, কালাইরাগ, লিলাইবাজারসহ বিভিন্ন এলাকায় অবৈধভাবে পাথর উত্তোলন করে চলেছে একটি চক্র। অবৈধভাবে পাথর উত্তোলনের ফলে সরকার শত শত কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

পাথরখেকোরা রাতের আঁধারে পাথর উত্তোলন করায় প্রশাসনও কৌশল পাল্টে অভিযান চালাচ্ছে। গত শুক্রবার ভোরে অভিযানে ২০টি বোমা মেশিন ধ্বংস করা হয় এবং ইমাম উদ্দিন নামের একজনকে আটক করা হয়। এরপর আজ রবিবার দুটি বোমা মেশিন জব্দ করা হয়।

জানা গেছে, শামীম আহমদের চাচাতো ভাই হচ্ছেন ইমাম উদ্দিন।

কোম্পানিগঞ্জ থানার ওসি আব্দুল হাই বলেন, সংঘবদ্ধ একটি পাথরখেকো চক্র বোমা মেশিন দিয়ে রাতের আঁধারে পাথর উত্তোলন করছে। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

সিলেটভিউ২৪ডটকম/১৯ আগস্ট ২০১৮/এএইচ/শাদিআচৌ/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন