আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদের নতুন কমিটি

দুদিনব্যাপী উৎসবের কর্মসুচি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২০ ১৩:৩৬:২০

সিলেট :: সনাতন ধর্মের প্রাণপুরুষ ভগবান শ্রী শ্রী কৃষ্ণের পূত: আবির্ভাব স্মরণে আগামি ১৫ ভাদ্র ১৪২৫ বাংলা মোতাবেক ১ সেপ্টেম্বর ২০১৮ শনিবার থেকে সিলেটে শুরু হচ্ছে দু’দিনব্যাপী জন্মাষ্টমী উৎসব। সিলেট বিভাগীয় সদরে সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ’র নতুন কমিটি গঠনের পর এই কর্মসুচি  করা হয়।

এদিকে, উৎসব পালনোপলক্ষে সর্ব্বসম্মতভাবে বরেণ্য শিক্ষাবিদ বিজিত কুমার দে’কে  আহবায়ক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট মহানগর শাখার সহ সভাপতি নির্মল কুমার সিনহাকে সদস্যসচিব করা হয়েছে সংগঠনের এক সভায়।

জন্মাষ্টমীর দু’দিনব্যাপী অনুষ্ঠান নগরীর মণিপুরী রাজবাড়িস্থ শ্রী শ্রী লোকনাথ ব্রম্মচারী মন্দির ও আশ্রমে অনুষ্ঠিত হবে। দু’দিনের কর্মসুচির মধ্যে প্রথমদিন ১ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ৮ টায় শ্রী হট্ট অখন্ডমন্ডলীর পরিচালনায় সমবেত উপাসনা, ১০ টায় শ্রীমা সারদা সংঘের পরিবেশনায় সমবেত গীতা পাঠ, সাড়ে ১১টায় নিম্বার্ক গীতা শিক্ষা কেন্দ্রের পরিবেশনায় সমবেত গীতা পাঠ, বেলা ২টায় শিশু কিশোরদের সমবেত গীতা পাঠ প্রতিযোগিতা, বিকেল ৪টায় শিশু কিশোরদের একক চিত্রাংকন প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৫টায় শিশু কিশোরদের একক কীর্তন প্রতিযোগিতা, ও রাত ৮টায় লোকনাথ ভক্তবৃন্দ পরিষদের সমবেত উপাসনা।
 
উৎসবের দ্বিতীয় দিন ২ সেপ্টেম্বর রোববার সকাল ১০টায় ভগবান শ্রী শ্রী কৃষ্ণের প্রতিকৃতিসহ নগর পরিক্রমা মণিপুরী রাজবাড়িস্থ মহাপ্রভু জীউর মন্দির প্রাঙ্গণ থেকে। সকাল সাড়ে ১০টায় নবযুগ প্রবর্তক ভগবান শ্রী কৃষ্ণ শীর্ষক ধর্মালোচনা সভা। বেলা ২টায় মহাপ্রসাদ বিতরণ, রাত সাড়ে ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ১০ টায় শ্রী শ্রী কৃষ্ণের বিশেষ পূজানুষ্ঠান, অঞ্জলি প্রদান শেষে প্রসাদ বিতরণ। রাত ১২টা ১ মিনিটে ভগবান শ্রী শ্রী কৃষ্ণের আবির্ভাব স্মরণে উলুধ্বনি ও শঙ্খধ্বনি। 

সিলেটভিউ২৪ডটকম/২০আগস্ট২০১৮/প্রেবি/এমইউএ
 

শেয়ার করুন

আপনার মতামত দিন