আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

রশীদের উপর হামলা: বিকালে শেষ হচ্ছে ২৪ ঘন্টার আল্টিমেটাম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৮-২১ ১২:৪৬:২৬

হাসপাতালের বেডে কাতরাচ্ছেন রশীদ আহমদ

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সিলেট মহানগর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এম. রশীদ আহমদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে তার রাজনৈতিক সহকর্মীদের দেয়া ২৪ ঘন্টার আল্টিমেটাম শেষ হচ্ছে আজ মঙ্গলবার বিকালে। তবে এখনও এই ঘটনায় কোন মামলা দায়ের হয়নি। সন্দেহভাজন কাউকে আটকও করতে পারেনি পুলিশ। গুরুতর আহত স্বেচ্ছাসেবকলীগ নেতা এম. রশীদ আহমদ বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

গত রবিবার দিনগত রাত ১২ টার দিকে নগরীর হাউজিং এস্টেট গেটের সামনে স্বেচ্ছাসেবকলীগ নেতা এম. রশীদ আহমদের উপর দেশীয় ধারালো অস্ত্র দিয়ে একদল দুর্বৃত্ত হামলা চালায়। এতে তিনি মারাত্মকভাবে আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেলে প্রেরণ করেন।

রাতে তার শরীরে কয়েকব্যাগ রক্ত দেয়া হয়। পরেরদিন সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত তার শরীরে দুই দফা অস্ত্রোপচার করা হয়। এখন তিনি শঙ্কামুক্ত রয়েছেন। তবে তার দু’টি হাতসহ শরীরের বিভিন্ন অংশ গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছে।

এই হামলার ঘটনার প্রতিবাদে সোমবার বিকেল ৫টায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা পয়েন্টে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফছার আজিজের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- ‘যদি ২৪ ঘন্টার মধ্যে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি এম রশীদ এর উপর রাতের আঁধারে তাকে হত্যার উদ্দেশ্যে যারা হামলা করে গুরুতর আহত করেছে সেই সকল সন্ত্রাসীদের গ্রেফতার করা না হয় তাহলে সিলেটের ছাত্রসমাজ, যুবসমাজ তথা সর্বসাধারণকে সাথে নিয়ে ঐ সকল চিহ্নিত সন্ত্রাসীদের খুঁজে বের করার জন্য প্রয়োজনে সমস্ত সিলেটকে অচল করে দেওয়ার মত কঠিন পদক্ষেপ নিতে আমরা বাধ্য হব।’

সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ, মহানগর আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক তপন মিত্র, সম্পাদক মণ্ডলীর সদস্য বিধান সাহা, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোস্তফা দেলওয়ার আল আজহার, জেলা পরিষদ সদস্য মো: শাহনুর আহমদ, সিলেট সরকারি কলেজ ছাত্র সংসদের জিএস ফারুক আহমদ, মদন মোহন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আজাদ হোসেন ও সভাপতি অরুন দেবনাথ সাগর, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার, সাবেক সাধারণ সম্পাদক এমরুল হাসান, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি রাহুল চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি শেখ আলী আশরাফ সোহেল, মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজান আহমদ পারভেজ, এম.এইচ. ইলিয়াছি দিনার, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম হাসান চৌধুরী সাজন, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ইমরান চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মান, সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার, মদন মোহন কলেজ ছাত্রলীগের সভাপতি এ.কে.এম. মাহমুদুল হাসান সানি, সাধারণ সম্পাদক মিফতাহুল হোসেন লিমনসহ সহস্রাধিক নেতাকর্মী।

মিছিল-সমাবেশ থেকে দেয়া আল্টিমেটাম আজ বিকাল ৫ টায় শেষ হলেও এখন পর্যন্ত এ হামলার সাথে জড়িত কিংবা সন্দেহভাজন কাউকে আটক করতে পারেনি পুলিশ। এ ঘটনায় এখনো থানায় কোন অভিযোগও দেয়া হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন।

গৌছুল হোসেন জানিয়েছেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সময় বিদ্যুৎ না থাকার কারণে কোন সিসিক্যামেরার কোন ফুটেজ আমরা পাইনি। সেকারণে সন্ত্রাসীদের চিহ্নিত করতে সমস্যা হচ্ছে। অন্যদিকে এ ঘটনায় এখনো কোন এজহার দেয়া হয়নি। এজহার পেলে আমরা পরবর্তি আইনানুগ ব্যবস্থা নেব।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও মিডিয়া মুখপাত্র মুহম্মদ আবদুল ওয়াহাব বলেছেন, ‘থানায় যদি অভিযোগ করা হয়ে থাকে তবে সে ব্যাপারে অবশ্যই আইনগত পদক্ষেপ নেয়া হবে। পুলিশ কোন কার্পন্য করবে না। আল্টিমেটামের বিষয়টি আমি অবগত নই। এটি খোঁজ নিচ্ছি।’

আহত রশীদ আহমদের ছোটভাই শাব্বির আহমদ বলেন, আমরা এখন ভাইয়ের চিকিৎসা নিয়ে ব্যস্ত রয়েছি। চিকিৎসা শেষে আইনানুগ পদক্ষেপ নেবো। তিনি ভাইয়ের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমরুল হাসান বলেন, আমরা ২৪ ঘন্টার মধ্যে হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছি। এটা না হলে আমরা নিজেরাই আইন হাতে তুলে নিতে বাধ্য হবো। এমন ন্যাক্কারজনক হামলার সাথে জড়িতদের কোনভাবেই ছাড় দেয়া হবে না।

সোমবার বিকালের সমাবেশ থেকে বেঁধে দেয়া সময়ের মধ্যে হামলাকারীদের আটক করা না হলে সিলেটকে অচল করে দেয়ার হুমকিও দেয়া হয়।

সিলেটভিউ২৪ডটকম/২১ আগস্ট ২০১৮/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন