Sylhet View 24 PRINT

সিলেটের তিন নেতাকে শোকজ, একজনকে চিঠি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১০ ২২:৪৮:১১

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয়ের কারণে আওয়ামীলীগের তিন নেতাকে শোকজ নোটিশ পাঠিয়েছে কেন্দ্র। এছাড়া একজনকে চিঠি দেওয়া হয়েছে। সোমবার (১০ সেপ্টেম্বর) দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এসব শোকজ নোটিশ ও চিঠি কুরিয়ার যোগে পাঠানো হয়েছে।

শোকজ হওয়া সিলেটের তিন নেতা হচ্ছেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল। আর কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানকে নির্বাচনের বিষয়ে চিঠি দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সুত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বদর উদ্দিন কামরান সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়রপদে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হন। এই নির্বাচনে কেন দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে কাজ করলেন, কেন ৭টি ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থী ছিলনা এবং সিলেট মহানগরে আওয়ামী লীগের কার্যালয় না থাকার কারণ জানাতে বলা হয়েছে কামরানকে পাঠানো চিঠিতে।

এদিকে, সিটি নির্বাচনে বিতর্কিত ভূমিকার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় শোকজ করা হয়েছে মিসবাহ উদ্দিন সিরাজ, আসাদ উদ্দিন আহমদ ও শফিউল আলম নাদেলকে।

দলীয় গঠনতন্ত্রের ৪৫ এর (খ) এবং (থ) ধারায় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগে কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না এ বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে এই তিন নেতাকে।

কৈফিয়ত: নিউজিটি প্রকাশের সময় তথ্যগত ত্রুটির কারণে আওয়ামী লীগের চার নেতাকে শোকজ করার কথা বলা হয়েছিল। কিন্তু প্রকৃতপক্ষে তিনজনকে শোকজ এবং বদর উদ্দিন কামরানকে চিঠি দেওয়া হয়েছে। অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা দু:খিত।

সিলেটভিউ২৪ডটকম/১০ সেপ্টেম্বর ২০১৮/শাদিআচৌ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.