Sylhet View 24 PRINT

বিশ্বনাথে আইন-শৃংখলা কমিটির সভায় বিদ্যুৎ বিলে দূর্নীতিতে সর্বমহলের ক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৩ ১৯:৫৮:২৩

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা বৃহস্পতিবার সকালে উপজেলা বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা- পল্লী বিদ্যুতের অপার অনিয়ম-দূর্নীতির জন্য স্থানীয় জনপ্রতিনিধি-সাংবাদিক’সহ সর্বমহলের নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। বকেয়া বিলের নামে ও ব্যবহারের চাইতে অতিরিক্ত ইউনিটের পরিমাণ বিলে উল্লেখ করে সাধারণ মানুষের কাছ থেকে পল্লী বিদ্যুৎ সমিতি অবৈধভাবে অর্থ আতœসাৎ করছে বলেও অভিযোগ উঠেছে। এজন্য একটি তদন্ত কমিটি গঠন করে এসব দূর্নীতির সাথে যারা জড়িত রয়েছে তাদেরকে আইনের আওতায় আনার দাবি করেছেন বক্তারা। উপজেলার প্রায় প্রত্যেকটি সড়ক ভেঙ্গে শত শত গর্ত সৃষ্টি হওয়ার কারণে মানুষের দূর্ভোগ বৃদ্ধি পেয়েছে উল্লেখ বক্তারা তা দ্রুত সংস্কারের দাবী জানান। তবে সড়কগুলো সংস্কারের উদ্যোগ গ্রহনে উপজেলা প্রকৌশলী অধিদপ্তর চরম দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছেন বলেও সভায় ক্ষোভ প্রকাশ করা হয়।

উপজেলা আইন-শৃংখলা কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার’র সভাপতিত্বে সভায় বক্তারা বলেন, লামাকাজী ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধভাবে মাটি-বালু উত্তোলন বন্ধ করা, রহিমপুর গ্রামে একই পরিবারের সদস্যকে অগ্নিদগ্ধ করার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার ও গেইটের সৌন্দর্য বর্ধনের কাজকে কেন্দ্র করে হোসেনপুর গ্রামে সৃষ্ঠ জটিলতা সুষ্ঠ তদন্তের মাধ্যমে সমাধান করার ও ভালো কাজের জন্য দানশীল ব্যক্তিদেরকে পুরস্কৃত করার এবং জনসাধারণের স্বাক্ষর জালিয়াতা করা ও ওই এলাকা’সহ প্রভাবশালী কর্তৃক দখলকৃত সরকারি সকল ভূমি উদ্ধার করার দাবি করেন বক্তারা। স্থানীয় এমপির উন্নয়ন কর্মকান্ড থেকে নিজেদের ইউনিয়ন বঞ্চিত রয়েছে উল্লেখ করে কয়েক জন ইউপি চেয়ারম্যান সভায় দুঃখ প্রকাশ করেন।

সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম, ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, তাহিদ মিয়া, নাজমুল ইসলাম রুহেল, অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, তালুকদার গিয়াস উদ্দিন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছোরাব আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াহিদ আলী, উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাওলানা একেএম মনোওর আলী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবদুর রহমান, প্রকৌশলী আনোয়ার হোসেন, সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, বিশ্বনাথ প্রেসক্লাব সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাংবাদিক আশিক আলী, কামাল মুন্না।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেগম স্বপ্না শাহীন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু-ইউসুফ, পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-১ বিশ্বনাথ জোনাল অফিসের এজিএম নাজমুল হাসান, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক বিকাশ চন্দ্র সরকার, রামসুন্দর সরকারি অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজমুল ইসলাম, বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য অসিত রঞ্জত দেব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মশিউর রহমান, সাংবাদিক বদরুল ইসলাম মহসিন, ব্লাস্টের উপজেলা কো-অর্ডিনেটর গীতা রাণী মোদক প্রমুখ ব্যক্তিবর্গ।

সিলেটভিউ২৪ডটকম/১৩ সেপ্টেম্বর ২০১৮/পিবিএ/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.