Sylhet View 24 PRINT

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৪ ১৮:১৯:৫৯

সিলেট :: বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ধর্মীয় ও জাতিগত সংখ্যাঘলুদের সংগঠন সমূহের জাতীয় সমন্বয় কমিটি কর্তৃক আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংখ্যালঘু জনগোষ্ঠীর অস্তিত্ব রক্ষায় আহুত আগামী ২৮শে সেপ্টেম্বর ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে সফল করার লক্ষ্যে শুক্রবার সকাল ১১টায় বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর বন্দরবাজারস্থ ব্রহ্মময়ীমন্দিরে অস্থায়ী কার্যালয়ে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি শিক্ষাবিদ বিরাজ মাধব চক্রবর্তী মানস এর সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেবের পরিচালনায় বর্ধিত সভায় সিলেট জেলার বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দ ও মহানগর শাখার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ এবং জেলা ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ‘ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সম্প্রদায় দীর্ঘদিন ধরে তাদের অস্তিত্ব রক্ষার জন্য সংগ্রাম করে আসছে।’ তারা বলেন, ‘সর্বক্ষেত্রে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য সমঅধিকার ও সমর্যাদা প্রতিষ্ঠা করতে হবে।’ বক্তারা আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ঐক্য পরিষদের ৭ দফা ও নির্বাচনকালীন ৫ দফা দাবী বাস্তবায়নে ঢাকায় মহাসমবেশ সর্বাত্মকভাবে সফল করতে সিলেট জেলা ও মহানগরের প্রত্যেকটি ইউনিটকে সক্রিয় হওয়ার আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা কো-চেয়ারম্যান মি. রামেন্দ্র বড়–য়া, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. নিরঞ্জন কুমার দে, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মহানগর ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য ও সাবেক জেলা সম্পাদক রজত কান্তি ভট্টাচার্য্য, ঐক্য পরিষদ নেতা ও রাজনীতিবীদ তপন মিত্র, পূজা উদযাপন পরিষদ জেলা কমিটির সাধারণ সম্পাদক এড. রঞ্জন ঘোষ, মহানগর সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস, দেবাশীষ পুরকায়স্থ, ভোলাগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি অধ্যক্ষ রবীন্দ্র কুমার দেবনাথ, ওসমানিনগর ঐক্য পরিষদের সভাপতি সত্যেন্দ্র কুমার দেব, সাধারণ সম্পাদক চয়ন পাল, জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক অরুন দেবনাথ সাগর, কানাইঘাট উপজেলা পূজা উদযাপনের সভাপতি ভানুলাল দাস, সদর ঐক্য পরিষদের আহ্বায়ক নিরেস দাস, নিলীমা দাস, জ্যোতিকা চৌধুরী, বাণী চক্রবর্তী, সুপাল চৌধুরী, ডা. বিভাকর দেশ মুখ্য, শান্তিব্রত চৌধুরী, শংকর দাস শঙ্কু, গুপিকা শ্যাম পুরকায়স্থ, পান্না লায় রায়, মনোজ কান্তি দত্ত, দানেস সাংমা, নির্মল সিংহ, ডি. জি. রুমু, জেলা ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি ধনঞ্জয় দাস ধনু, সাধারণ সম্পাদক সুবিনয় মল্লিক, মহানগর ছাত্র যুব ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক রথিন্দ্র দাস ভক্ত, রকি দেব প্রমুখ।

সভায় ২৮ সেপ্টেম্বর মহাসমাবেশ সফল করার লক্ষ্যে ১১ সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/১৪ সেপ্টেম্বর ২০১৮/ প্রেবি/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.