আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

ইউএন উইমেন ও সুইডেন দূতাবাসের সভায় মেট্রোপলিটন ইউনিভার্সিটি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৬ ২২:০০:৪৩

সিলেট :: UN Women এবং সুইডেন দূতাবাসের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের তত্ত্বাবধানে Building Capacity to Prevent Violence Against Women (BCPVAW) এবং Heforshe Commitment Ceremony নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে মেট্রোপলিট ইউনিভার্সিটির একটি টিম অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেনের রাষ্ট্রদূত শারলোটা শ্লাইটার, বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির পরিচালক এ্যাডভোকেট তৌহিদা খন্দকার, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উপ-পরিচালক মৌলি আজাদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. মো. খালেদ, UN Women এর বাংলাদেশ প্রতিনিধি শোকো ইশিকাওয়া।

দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম ভাগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে মেট্রোপলিটন ইউনিভার্সিটি টিম। বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ যৌন নিপীড়ন মুক্ত রাখা এবং সে ব্যাপারে সচেতনতা বৃদ্ধি প্রসঙ্গে আলোচনায় অংশগ্রহণ করে এ টিম।
দ্বিতীয় ভাগে অনুষ্ঠিত হয় জাতিসংঘের Heforshe Commitment Ceremony। এতে উপস্থিত অতিথিবৃন্দের পক্ষ থেকে অঙ্গিকার গ্রহণ করা হয়।

অনুষ্ঠানে মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন এবং প্রতিরোধ কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, উক্ত কমিটির আহ্বায়ক রমা ইসলাম, সদস্যসচিব স্নিগ্ধা দাস এবং সদস্য মিতু আক্তার।

সিলেটভিউ২৪ডটকম/১৬ সেপ্টেম্বর ২০১৮/ আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন