আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

শাহ খুররম ডিগ্রি কলেজ অধ্যক্ষ কৃষ্ণা ভট্টাচার্যের নিয়োগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৭ ১৬:৩৩:০৮

সিলেট :: সিলেট শহরতলীর টুকেরবাজারস্থ শাহ খুররম ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেনকে অব্যাহতি দিয়েছেন কলেজটির পরিচালনা পরিষদ।

একই সাথে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণা ভট্টাচার্যকে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান করা হয়।

শনিবার (১৫ সেপ্টেম্বর) কলেজটির পরিচালনা পরিষদের এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শাহ খুররম ডিগ্রী কলেজের পরিচালনা পরিষদের সভাপতি সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেসা হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় কলেজের অধ্যক্ষ নিয়োগসহ গুরুত্বপুর্ণ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন পরিচালনা পরিষদের সদস্য অধ্যক্ষ সুজাত আলী রফিক, শাহাবুদ্দিন লাল, মোছাঃ পানামা বেগম ও হাজী মোঃ আব্দুল হক।

সভায় পরিচালনা পরিষদের আলোচনায় নতুন অধ্যক্ষ নিয়োগের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব পায়। পরিচালনা পরিষদের সদস্যদের আলোচনায় জানানো হয়, কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল ইসলাম অবসরে যাওয়ার কারণে নতুন অধ্যক্ষ নিয়োগের শর্তে বিগত ১৯/১১/২০১৭ তারিখে জাকির হোসেনকে ছয় মাসের জন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান করা হয়। তবে সেই ছয় মাসের মেয়াদ পেরিয়ে গেলেও নিয়মিত অধ্যক্ষ নিয়োগের কোনো প্রক্রিয়া তিনি পালন করেন নি, এ ব্যাপারে বারবার তাগিদ দেয়া সত্ত্বেও তিনি কোনো সভা আহ্বান করেন নি।

এরপর থেকে তার বিভিন্ন রকম বিতর্কিত কর্মকান্ডের কারণে শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকাবাসীও তার উপর বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এ ব্যাপারে পরিচালনা পরিষদের সভাপতি বরাবর স্মারকলিপিও দেন ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ এলাকাবাসী। তাই সভায় সর্বসম্মতিক্রমে ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেনকে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কৃষ্ণা ভট্টাচার্যকে নিয়োগ প্রদান করা হয়।

এখন থেকে কলেজের যাবতীয় আর্থিক কর্মকান্ড নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সভাপতির যৌথ স্বাক্ষরে পরিচালিত হবে বলে জানান তিনি। এসময় কলেজের পূর্বের অর্থ কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন ৩ সদস্য বিশিষ্ট একটি অর্থ কমিটি গঠন করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ সেপ্টেম্বর ২০১৮/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন