আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে ‘ই-নামজারি কার্যক্রম’ নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৭ ১৮:৫০:২৩

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে ‘ই-নামজারি কার্যক্রম’ নিয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে উপজেলা ভূমি অফিসের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে উপজেলা ভূমি অফিসে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার।

সভায় সাংবাদিকদের জানানো হয়, ২০১৭ সালে সিলেটের বিভাগের মধ্যে সর্বপ্রথম বিশ্বনাথ উপজেলা ভূমি অফিসে পাইলট প্রকল্প হিসেবে ই-নামজারি কার্যক্রম শুরু হয়। সকলের সার্বিক সহযোগীতা ও আন্তরিকতায় বর্তমানে ই-নামজারি কার্যক্রমে প্রায় ৯৫% সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে বিশ্বনাথ উপজেলা। প্রবাসীরা ১২ কার্যদিবসের মধ্যে ও সর্বসাধারণ ৪৫ কার্যদিবসের মধ্যে ই-নামজারি কার্যক্রম সেবা পাবেন। সঠিক ভাবে ই-নামজারির জন্য আবেদন করলে যে কোন ব্যক্তি ঘরে বসেই আবেদন করে নিজের কাঙ্খিত সেবা পেতে পারেন। ই-নামজারি কার্যক্রমে সচ্ছতা ও জবাবদিতিতা রয়েছে ফলে কেউ হয়রাণী হওয়ার কোন সুযোগ নেই। সরকার নির্ধারিত ‘ডিসিআর ও কোর্ট’ ফি বাবদ মাত্র ১ হাজার ১৭০ টাকা জমা দিলে ও সঠিকভাবে আবেদন করলে কোন হয়রাণী ছাড়াই সেবাটি পাবেন জনগণ। ই-নামজারি কার্যক্রমে যেমন ফাইল হারানো বা গায়েব হওয়ার সম্ভাবনা নেই, তেমনি সেবা প্রদানকারী ও গ্রহনকারী উভয় পক্ষের সময়ও অপচয় হওয়া বন্ধ হবে।

বিশ্বনাথ ও রামপাশা ইউনিয়ন সহকারী (ভূমি) কর্মকর্তা নির্মল পাল চৌধুরীর পরিচালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য অসিত রঞ্জন দেব, নূর উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সদস্য আব্বাস হোসেন ইমরান, পাভেল সামাদ, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, রোহেল উদ্দিন, কামাল মুন্না, নবীন সোহেল, আক্তার হোসেন সাহেদ, আবদুস ছালাম, মিছবাহ উদ্দিন, বদরুল ইসলাম মহসিন, ফটো সংবাদিক শফিকুল ইসলাম শফিক, দশঘর ইউনিয়ন সহকারী (ভূমি) কর্মকর্তা অসিত কুমার পাল চৌধুরী, খাজাঞ্চী (প্রয়াগমহল) ইউনিয়ন সহকারী (ভূমি) কর্মকর্তা আবদুস শুকুর, উপজেলা ভূমি অফিসের নাজির প্রসেনজিৎ ধর, সার্ভেয়ার আবদুর রাকিব, অফিস সহকারী কন্দকুর লস্কর, নূরুল ইসলাম, উপ-সহকারী আশরাফ আলী, শ্যামল সিংহ, খালেদ আহমদ প্রমুখ।

মতবিনিময় সভা শেষে উপজেলার ৪টি ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাদের হাতে নিত্যকাজের সহযোগীতার জন্য উপজেলা ভূমি অফিসের পক্ষ থেকে ভূমি সংক্রান্ত বিভিন্ন ধরনের বই তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা।

সিলেটভিউ২৪ডটকম/১৭ সেপ্টেম্বর ২০১৮/পিবিএ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন