আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

এসআইইউতে দুই শিক্ষার্থী বহিষ্কার, থানায় জিডি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-১৮ ১৮:০০:৫৬

সিলেট :: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার স্থার্থে থানায় একটি জিডিও করা হয়েছে।

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ জানান, মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম চলাকালে শিক্ষার্থী উত্তম সরকার (এমবিএ প্রোগ্রাম, ১ম বর্ষ ২য় সেমিস্টার, রোল:- ২৪১৪৬) এবং ফাহিম আহমেদ চৌধুরীর (বিবিএ প্রোগ্রাম, ৪র্থ বর্ষের ২য় সেমিস্টার, রোল:-২৬১৮৪) নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের এডমিশন অফিসের সামনে কতিপয় শিক্ষার্থী ও কিছু বহিরাগতদের সাথে নিয়ে আগামী ২০ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য সেমিস্টার ফাইনাল পরীক্ষার প্রবেশ পত্র সংগ্রহে সাধারণ শিক্ষার্থীদেরকে ও আসন্ন সেমিস্টারে ভর্তি হতে আসা শিক্ষার্থীসহ আগত অভিবাবকদেরকে বাধা প্রদান করে।

তারেক উদ্দিন তাজ জানান, পরবর্তীতে তারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুমে এসে উপাচার্য, শিক্ষক, কর্মকর্তাদের  সাথে উদ্বত আচরণ করে এবং আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা স্প্রিং-২০১৮ বন্ধের হুমকি প্রদান করে। পরর্বতীতে এ ঘটনার প্রেক্ষিতে বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির এক জরুরী সভায় ঘটনার সাথে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় উত্তম সরকার ও ফাহিম আহমেদ চৌধুরীকে সাময়িকভাবে বহিষ্কার করত: কেন স্থায়ী ভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে না মর্মে যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য। সংগঠিত অনাকাঙ্খিত ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য একটি ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

তারেক উদ্দিন তাজ জানান, এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে কতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় (নাম্বার:-১৩৪১, তাং:- ১৮/০৯/২০১৮ইং)।

সিলেটভিউ২৪ডটকম/১৮ সেপ্টেম্বর ২০১৮/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন