আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেট নগরীর সড়কে নিত্য ভোগান্তি!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২২ ০০:০২:২৭

সুব্রত দাস :: সংস্কারের অভাবে বেহাল সিলেট নগরীর সড়কগুলো। খানাখন্দে ভরপুর মহানগরীর সড়কে এখন যানবাহন চলে হেলেদুলে। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে পড়ে থাকা সড়কগুলো দিয়ে পথ চলতে প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আগে পানির লাইন স্থাপনের জন্য রাস্তার পিচ উঠিয়ে কাজ করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সেই রাস্তার সংস্কার করা হয়নি। বর্ষা মৌসুমের বৃষ্টিতে সড়কগুলো আরো করুণ অবস্থায় পতিত হয়েছে। নগরীর সড়কগুলোর স্থানে স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। কোথাওবা উঠে গেছে পিচ।

সরেজমিনে ঘুরে দেখা যায়, নগরীর নাইওরপুল থেকে জিন্দাবাজার পয়েন্ট, জল্লারপাড় রোড, ঘাসিটুলা, মানিকপীর টিলা, যতরপুর, লালাদিঘীরপারসহ বিভিন্ন সড়কের অবস্থা শোচনীয়।

এসব সড়ক দিয়ে পথচলতে গিয়ে নগরবাসী দুর্ভোগ পোহাচ্ছেন। নগরবাসীর অভিযোগ, এসব সড়ক সংস্কারের প্রতি সিটি করপোরেশনের কোনো নজরই নেই।

নগরীর যতরপুর এলাকার খবির মিয়া বলেন, ‘নগরীর সড়কগুলোর অবস্থা খুব খারাপ। দেখার যেন কেউ নেই!’

পানির লাইন স্থাপনের ঠিকাদারি প্রতিষ্ঠান মা এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারি মো. আলী আকবর চৌধুরী বলেন, ‘সিটি করপোরেশন থেকে আমরা পানির লাইন স্থাপনের জন্য টেন্ডার পেয়ে সিসিক নির্বাচনের আগেই আমরা কাজ সম্পন্ন করেছি। কিন্তু রাস্তা সংস্কারের কাজ আমার নাই। কে বা কারা টেন্ডার পেয়েছে আমি জানি না।’

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, ‘নগরীতে পানির লাইন স্থাপনের জন্য যে সড়কের ভাঙাচোরা হয়েছে এর সংস্কার কাজের টেন্ডারও করা হয়েছে। আগামী ১০-১২ দিনের মধ্যে সংস্কারের জন্য কাজ শুরু হবে।’

সিলেটভিউ২৪ডটকম/২১ সেপ্টেম্বর ২০১৮/এসডি/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন