আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেট সিটি নির্বাচন: ট্রাইব্যুনালে তিন মামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২২ ০০:০৪:৫১

জ্যেষ্ঠ প্রতিবেদক :: গেল জুলাইয়ের শেষদিকে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) চতুর্থ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনের পর সিসিকের ২৭টি ওয়ার্ডের মধ্যে তিনটি ওয়ার্ডের ফলাফল বাতিল করার দাবিতে নির্বাচনী ট্রাইব্যুনালে তিনটি মামলা হয়েছে।

মামলাগুলো করেছেন নগরীর ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী দেলওয়ার হোসেন সজীব ও ২২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সৈয়দ মিছবাহ উদ্দিন।

ইসি সূত্রে জানা গেছে, সিসিক নির্বাচন নিয়ে প্রার্থীদের আপত্তি থাকলে মামলা করার শেষ দিন ছিল গত বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর)।

এ সময়ের মধ্যেই, গত ১৮ সেপ্টেম্বর সিলেট সিটি নির্বাচন সংক্রান্ত নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেন বাবুল। এছাড়া ২০ সেপ্টেম্বর মামলা করেন সজীব ও মিছবাহ।

বিধি অনুসারে, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা হওয়ার পর ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তি করতে হবে।

জানা গেছে, যে তিন কাউন্সিলর প্রার্থী মামলা করেছেন, তারা ভোট জালিয়াতি, জালভোট, কেন্দ্র দখল, আচরণবিধি লঙ্ঘন প্রভৃতি নানা অভিযোগ উল্লেখ করেছেন।

মামলায় এ তিন কাউন্সিলর প্রার্থীর আইনজীবী হলেন এইচ এম ইরশাদুল হক, মশরুর চৌধুরী শওকত ও সৈয়দ তজম্মুল আলী।

আইনজীবী এইচ এম ইরশাদুল হক জানান, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার শেষ দিন ছিল ২০ সেপ্টেম্বর। এ সময়ের মধ্যে তিনটি মামলা হয়েছে। মামলাগুলো নম্বর হলো ০২/১৮, ০৩/১৮ ও ০৪/১৮।

সিলেটভিউ২৪ডটকম/২২ সেপ্টেম্বর ২০১৮/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন