আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে ক্লাস বর্জন ও মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০৯-২২ ১৯:৪৩:১৪

সিলেট :: সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট ক্রমাগত ভাবে সাধারণ শিক্ষার্থীদের উপর চালানো হচ্ছে নির্যাতন-নিপীড়ন। প্রতিনিয়ত সাধারণ ছাত্রদের ক্লাস করা থেকে শুরু করে এক অতিরঞ্জিত কষ্টের মধ্য দিয়ে অতিবাহিত করতে হচ্ছে। ক্ষমতাসীন ছাত্রলীগের দখলে রয়েছে ইন্সটিটিউট’র ক্যাম্পাস এমনকি কর্তৃপক্ষও। তাদের অপকর্মের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেই অধ্যক্ষের।গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কয়েকজন সাধারণ ছাত্রদের মারধরের ঘটনায় সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা শনিবার (২২ সেপ্টেম্বর) ক্লাস বর্জন করে সকাল সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি পালন করে।

আহত শিক্ষার্থীরা জানান, ছাত্রলীগের কিছুসংখ্যক নেতাকর্মীরা ইন্সটিটিউট’র ইউনিফর্মের অজুহাত দেখিয়ে আমাদের উপর হামলা করে। প্রকৃতপক্ষে তারা আমাদের কাছে টাকা দাবি করে। আমরা দিতে মানা করলে তারা আমাদের উপর হামলা করে। আমাদের এমনভাবে পিটিয়েছে আমাদের হাত পা অচল হয়ে পড়েছে।

এর আগে ছাত্রলীগের হাতে লাঞ্চিত হওয়া কম্পিউটার ৫ম পর্বের ছাত্র ইকবাল জানান, আমাকেও বেশ কয়েকদিন আগে ছাত্রলীগের ২০ থেকে ২৫ জন  নেতাকর্মীরা দা, জিআই পাইপ, হকিস্টিক, লাঠি দিয়ে হামলা করে আমাকে আঘাত করে। অধ্যক্ষ মহোদয়ের রুমের সামনে মাটিতে ফেলে আমাকে প্রচন্ড লাথি দিচ্ছিল। অধ্যক্ষ স্যার সেটি দেখে রুম বন্দ করে ভিতরে বসে নিরব ভূমিকা পালন করেন। এসব কিছুর পরও কর্তপক্ষের এখন পর্যন্ত রয়েছে নিরব ভূমিকা।

কলেজের সাধারণ শিক্ষার্থী মো. নাঈমুল ইসলামে পরিচালনায় আয়োজিত কর্মসূচিতে বক্তব্য রাখেন ইন্সটিটিউটের শিক্ষার্থী তুষার, নাজমুল, শরীফ, রিমন, তোফায়েল, রেদোয়ান, ইমন, সবুজ, ইউসুফ, সালাউদ্দীন, তানভীর, সায়মন, নাহিদ, আফজাল, পলাশ, সুস্ময়, শুভ, এহিয়া, খালেদ, নিউটন, আব্বাস, শফিকুর, উৎস প্রমুখ। মানববন্ধন থেকে শিক্ষার্থীরা শান্ত সন্ত্রাস ও চাদাঁবাজী মুক্ত স্বাধীন ক্যাম্পাসের দাবী জানান।

সিলেটভিউ২৪ডটকম/২২সেপ্টম্বর২০১৮/প্রেবি/আআ

শেয়ার করুন

আপনার মতামত দিন